পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি

  ২৩ নভেম্বর, ২০২২

মাদরাসার তথ্য সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে একটি দাখিল মাদরাসায় তথ্য সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন সিএনএন বাংলা ও দৈনিক আমার সংবাদ পত্রিকার সাংবাদিক আবদুল আলিম। মঙ্গলবার উপজেলার আমবালা দাখিল মাদরাসায় এ ঘটনা ঘটে। আহত সাংবাদিক আলিমকে পীরগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাংবাদিক আলিম জানান, আমবালা দাখিল মাদরাসা প্রতিদিন বেলা ১টার দিকে ছুটি দিয়ে থাকেন- এমন সংবাদ পেয়ে তথ্য সংগ্রহের জন্য তিনিসহ আরো তিন সাংবাদিক বেলা ১টা ২০ মিনিটে ওই মাদরাসায় যান। এ সময় মাদরাসার সহকারী সুপার মসলিম উদ্দীন, নাইট গার্ড আবির, অফিস সহকারী জমিরুল মাদরাসা বন্ধ করে বাড়ি যাচ্ছিলেন। ওই সময় তিনিসহ অন্য সাংবাদিকরা মাদরাসা বন্ধ থাকার ছবি তোলেন। এতে ক্ষিপ্ত হয়ে নাইট গার্ড আবির, সহকারী সুপার মসলিম উদ্দিন ও অফিস সহায়ক জামিরুল ইসলাম তার ওপর অতর্কিতভাবে হামলা চালায়।

হামলাকারীরা তার গলা চেপে ধরে শ্বাসরোধ করার চেষ্টা চালান। তার মোবাইল ফোন ও ক্যামেরা কেড়ে নেয়। পরে মোবাইলের মাধ্যমে তারা তাদের লোকজনকে মাদরাসায় ডেকে নিয়ে আসেন। খবর পেয়ে অন্য সাংবাদিকরা আলিমকে উদ্ধার করে পীরগঞ্জ হাসপাতালে ভর্তি করেন।

এ বিষয়ে মতামত জানতে মাদরাসার সুপার ওয়ারেসুর রহমানের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হননি। পীরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল, সাধারণ সম্পাদক নসরতে খোদা রানাসহ স্থানীয় সাংবাদিকরা ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন।

প্রেস ক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল বলেন, ‘তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকের ওপর এ ধরনের হামলার ঘটনা স্বাধীন সাংবাদিকতার প্রতি নগ্ন হস্তক্ষেপ; যা কখনোই কাম্য নয়। আমরা এর প্রতিবাদ জানাই।’

ঘটনার বিষয়ে উপজেলা চেয়ারম্যান ও ওই মাদরাসার সভাপতি আখতারুল ইসলাম জানান, তিনি শুনেছেন সাংবাদিকরা নাকি টাকা চেয়েছিলেন। এজন্য এ রকম অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। তার পরও তিনি বিষয়টি দেখছেন বলে জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close