পাবনা প্রতিনিধি

  ০১ অক্টোবর, ২০২২

রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন

ভাষা সংগ্রামী মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক ও কলামিস্ট প্রয়াত রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। শুক্রবার (৩০ সেস্টেম্বর) দুপুরে রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার এবং সর্বজনের শ্রদ্ধা জ্ঞাপন শেষে তার মরদেহ নেওয়া হয় পাবনা প্রেস ক্লাবের চত্বরে। সেখানেও এক মিনিট নীরবতা পালন ও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন সাংবাদিক নেতারা। পরে নেওয়া হয় শহরের জয়কালী মন্দিরে। সেখান থেকে সদরের শিঙ্গা মহাশ্মশান নিয়ে তার মরদেহ দাহ করা হয়।

রণেশ মৈত্রের কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করনে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার আকবর আলী মুন্সী, জেলা পরিষদের প্রশাসক রেজাউল রহিম লাল, প্রেস ক্লাবের সভাপতি এ বি এম ফজলুর রহমানসহ রাজনীতি, সামাজিক ও সর্বস্তরের জনগণ।

রণেশ মৈত্র ১৯৩৩ সালের ৪ অক্টোবর মাতামহের চাকরিস্থল রাজশাহীর নওহাটা গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা রমেশ চন্দ্র ছিলেন পাবনার আতাইকুলা থানার ভুলবাড়িয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। ২০১৮ সালে তিনি সাংবাদিকতায় একুশে পদক লাভ করেন। তার স্ত্রী বীর মুক্তিযোদ্ধা পুরবী মৈত্র বাংলাদেশ মহিলা সমিতি পাবনা জেলা শাখার সভাপতি। সোমবার (২৬ সেপ্টেম্বর) রণেশ মৈত্র (৯০) ঢাকার পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোকগমন করেন। তিনি স্ত্রী দুই ছেলে ও তিন মেয়েসহ অসখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close