চট্টগ্রাম ব্যুরো

  ০১ অক্টোবর, ২০২২

বিমানের ইঞ্জিনে পাখি, দুই ফ্লাইট বাতিল

বিমানের ইঞ্জিনে পাখি ঢুকে যান্ত্রিক ত্রুটি সৃষ্টি হওয়ায় চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুটি ফ্লাইটের যাত্রা বাতিল করা হয়েছে। গত বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাতে ফ্লাইট দুটির যাত্রা বাতিল করা হয়। দুটি ফ্লাইটের মধ্যে একটি ফ্লাই দুবাই এয়ারওয়েজ এবং অপরটি মাসকটগামী বাংলাদেশ বিমানের। এতে ভোগান্তির মুখে পড়েছেন দুই ফ্লাইটের ৪৩৪ জন যাত্রী।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করে শাহ আমানত বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান বলেন, বাংলাদেশ বিমানের ফ্লাইটে যাত্রী আছেন ২৫৪ জন। ফ্লাই দুবাইয়ের যাত্রী আছেন ১৮০ জন। তাদের হোটেলে রাখা হয়েছে।

তিনি বলেন, বিমানের ইঞ্জিনে আটকে যাওয়া পাখি বের করে ত্রুটি সারানোর চেষ্টা করছেন প্রকৌশলীরা। দুই ফ্লাইটের ত্রুটি সারানোর পর গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, এর আগে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় ফ্লাইট দুটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর ত্রুটি শনাক্ত হয়। সন্ধ্যার পর আধাঘণ্টার ব্যবধানে ফ্লাইট দুটি অবতরণ করে। যাত্রীরা নিরাপদে বেরিয়ে যান। এরপর নিয়মিত চেকিংয়ের সময় ফ্লাইট ইঞ্জিনিয়াররা দুটি বিমানেই বার্ড হিট শনাক্ত করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close