পঞ্চগড় প্রতিনিধি

  ০১ অক্টোবর, ২০২২

পঞ্চগড়ে দুর্গাপূজা হবে অনাড়ম্বর

পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামন হাট ইউনিয়নের আউলিয়ার ঘাটে করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিহতদের প্রতি সম্মান জানিয়ে এবার অনাড়ম্বরভাবে দুর্গোৎসব পালন করবেন সনাতন ধর্মালম্বিরা। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাতে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পঞ্চগড় জেলা শাখার পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পূজা উদযাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জীবধন বর্মন ও সাধারণ সম্পাদক বিপেন চন্দ্র রায় স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করতোয়া নদীর আউলিয়া ঘাটে মহালয়া পূজায় ঐতিহাসিক ত্রিস্রোতা শ্রী শ্রী বোদেশ্বরী শক্তিপীঠ মন্দিরগামী ভক্ত পুর্ণ্যার্থীদের নৌকা ডুবির ঘটনায় ব্যাপক প্রাণহানি হয়। নৌকাডুবির ঘটনার নিহত পুণ্যার্থীদের প্রতি সম্মান জানিয়ে শনিবার থেকে শুরু হওয়া দুর্গাপূজায় প্রতিটি মন্দিরে শোকবার্তা সংবলিত ব্যানারসহ পূজা উদযাপন পরিষদ ও হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ পঞ্চগড় জেলা ও উপজেলা শাখার সব নেতারা পূজা চলাকালীন কালোব্যাজ ধারণ করবেন। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী সপ্তমী তিথিতে প্রতিটি পূজামন্ডপে প্রয়াত ব্যক্তিদের আত্মার শান্তি ও মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

পূজা উদযাপন পরিষদ পঞ্চগড় জেলা শাখা প্রয়াত ব্যক্তিদের বাড়িতে গিয়ে সমবেদনা ও আর্থিক সহায়তা প্রদান করা হবে। এছাড়া প্রয়াত ব্যক্তিদের নামে ঘটনাস্থলে একটি স্মৃতিসৌধ নির্মাণের দাবি জানানো হয়। পূজা উদযাপন পরিষদ পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক বিপেন চন্দ্র রায় বলেন, এসব সিদ্ধান্তের কথা সব মন্ডপ কমিটিকে এরই মধ্যে জানিয়ে দেওয়া হয়েছে।

পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নে করতোয়া নদীর আউলিয়া ঘাটের নৌ ট্র্যাজেডির ষষ্ঠ দিনেও উদ্ধার হয়নি। এখনও নিখোঁজ রয়েছেন তিনজন। শুক্রবার সকালে ষষ্ঠ দিনের মতো অভিযান শুরু করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এবং উদ্ধার কর্মীরা।

পঞ্চগড় ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের সহকারী উপপরিচালক শেখ মাহাবুবুল আলম জানান, নিখোঁজ তিনজনের সন্ধান না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে। তথ্য কেন্দ্রের তথ্য অনুযায়ী, নৌ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ উদ্ধার হয়েছে আর নিখোঁজ রয়েছে শিশুসহ তিনজন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close