নিজস্ব প্রতিবেদক

  ২৫ সেপ্টেম্বর, ২০২২

সরকার খালেদা জিয়ার মুক্তির কথা ভাবছে

- গয়েশ্বর চন্দ্র রায়

বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকার ভাবছে খালেদা জিয়াকে মুক্ত করে বিএনপিকে নির্বাচনে নামাতে। গতকাল শনিবার (২৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ সিভিল রাইটস সোসাইটির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘গণতান্ত্রিক অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমার কথা হলো, খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিলে সরকার নিজেই ক্ষমতায় থাকবে কি না? খালেদা জিয়া কি এত বোকা? তিনি আপসহীন। নৈতিকতাবিরোধী কোনো কাজ তাকে দিয়ে করানো সম্ভব নয়।

সরকার গণমাধ্যমকে ব্যবহার করছে উল্লেখ করে গয়েশ্বর বলেন, সরকার গণমাধ্যমকে ব্যবহার করছে। কোনো সরকার যখন অবৈধভাবে ক্ষমতায় থাকে, তখন বিভিন্ন প্রতিষ্ঠানকে নিজের জন্য ব্যবহার করে। এ সরকারও তাই করছে। তিনি আরো বলেন, বিদেশে ১০ লাখ কোটি টাকা পাচার হয়েছে। এ টাকা দেশে থাকলে মানুষের কর্মসংস্থান হতো, দেশও সমৃদ্ধ হতো, সরকার বিদেশে পাচার হওয়া টাকার ব্যাপারে নীরব রয়েছে।’

নির্বাচন কমিশন প্রসঙ্গে গয়েশ্বর বলেন, সরকার ইভিএম কিনবে। আর কিছুদিন পর নির্বাচন কমিশনের বেতন দেবে কোথা থেকে সেটাই তো প্রশ্ন। ব্যাংকগুলোর অবস্থা খারাপ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close