উবায়দুল হক, ময়মনসিংহ (মহানগর)

  ২৫ সেপ্টেম্বর, ২০২২

আর করতে হবে না ভিক্ষা

এত দিন ভিক্ষা করেই কাটত দিন, চলত তাদের সংসার। তবে আর হাত পাততে হবে না কারো কাছেই। ভিক্ষুকদের পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) ও ময়মনসিংহ শহর সমাজসেবা কার্যালয়ের যৌথ উদ্যোগে ১০ ভিক্ষুকের মাঝে রিকশা, গাভি, ছাগল, ক্ষুদ্র ব্যবসার জন্য ভ্যানসহ বিভিন্ন উপকরণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে নগর ভবন প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে এসব সামগ্রী বিতরণ করেন মসিক মেয়র মো. ইকরামুল হক টিটু।

এ সময় মেয়র টিটু বলেন, কেউ ইচ্ছা করে ভিক্ষাকে পেশা হিসাবে নেয় না। দারিদ্র আর অসহায়ত্ব থেকেই এর সৃষ্টি। আমাদের প্রধানমন্ত্রী সকল অসহায়ের সহায়। সমাজের সব থেকে প্রান্তিক মানুষের জন্যও তিনি ভাবেন। তিনি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত দেশের স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।

ভিক্ষুকদের উদ্দেশ্যে মেয়র বলেন, আপনাদের যা দেওয়া হয়েছে তা দিয়ে আয়বর্ধনমূলক কাজে যুক্ত হতে পারবেন। আর ভিক্ষা করবেন না বলে যে প্রতিশ্রুতি দিয়েছেন তা প্রচেষ্টার মাধ্যমে রক্ষা করতে হবে। প্রধানমন্ত্রীর এ সহায়তার যথাযথ ব্যবহার করতে হবে।

এ সময় মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, ময়মনসিংহ সমাজসেবা কার্যালয়ের বিভাগীয় পরিচালক তাহমিনা আক্তার, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আব্দুল কাইয়ুম, মসিকের পরিবহন মহাব্যবস্থাপক শিউলি হরি, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা রাফিকুজ্জামান, মসিকের কাউন্সিলরবৃন্দ, শহর সমাজসেবা কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শহর সমাজসেবা কার্যালয় কর্তৃক তালিকাভুক্ত ও যাচাই-বাছাইকৃত ভিক্ষুকদের মধ্য থেকে সিটি করপোরেশন বাস্তবায়ন কমিটি সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে এ ভিক্ষুকদের বাছাই করেছে। পুনর্বাসন সামগ্রী গ্রহণকারী ভিক্ষুকরা নগরীর গোয়াইলকান্দী, কাঁচিঝুলি, বৈশাখাই, বাঁশবাড়ি কলোনি, সুতিয়াখালী, চরপাড়া বাইলেন, কালিবাড়ি ও থানাঘাট বালুচরের বাসিন্দা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close