নিজস্ব প্রতিবেদক

  ২৩ সেপ্টেম্বর, ২০২২

মোটরসাইকেলসহ চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

রাজধানীর উত্তরা ও বাড্ডাসহ বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল চুরি করে বিভিন্ন জেলায় বিক্রি করত সংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্রের সদস্যরা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে ১৫টি চোরাই মোটরসাইকেলসহ চোরচক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে। বুধবার (২১ সেপ্টেম্বর) রাজধানী ঢাকা ও নোয়াখালীর চাটখিল থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন মোহাম্মদ আলী, আনোয়ার হোসেন রুবেল, মো. সামছুল হুদা, কামাল হোসেন আকাশ ও মিজান। এ সময় তাদের কাছ থেকে ১৫টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেন, গত ২০ ফেব্রুয়ারি উত্তরা দক্ষিণখান থানায় একটি মোটরসাইকেল চুরির মামলা করেন একজন ভুক্তভোগী। পরে মামলাটি তদন্ত করতে গিয়ে গোয়েন্দা উত্তরা বিভাগ এ চোরচক্রকে শনাক্ত করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার মোহাম্মদ আলী জানান, তিনি ও তার সহযোগীরা কয়েক বছর ধরে ঢাকার উত্তরাসহ বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল চুরি করে নোয়াখালী জেলার চাটখিল ও সোনাইমুড়ী থানা এলাকায় বিক্রি করতেন।

নোয়াখালী জেলার চাটখিল থানাধীন পূর্ব বাজার সংলগ্ন আনোয়ার হোসেনের গ্যারেজে চোরাই মোটরসাইকেল আছে। গ্রেপ্তার মোহাম্মদ আলীর তথ্যের ভিত্তিতে চোরচক্রের মূলহোতা আনোয়ার হোসেন রুবেলসহ অন্য আসামিদের গ্রেপ্তার করা হয়।

ডিবি প্রধান বলেন, নকল চাবি দিয়ে চক্রের সদস্যরা গ্যারেজ ভেঙে অথবা পার্কিং করা অবস্থায় গাড়ি চুরি করে পালিয়ে যেত।

মোটরসাইকেল চুরি হলে অনেকেই থানায় জিডি বা মামলা করেন না। রাজধানী থেকে যে কোনো গাড়ি চুরি হলেই মামলা না করলে অন্তত জিডি করার পরামর্শ দেন হারুন অর রশীদ। এরপর সেই জিডি ডিবির কাছে দিলে ডিবি তদন্ত করে চোরচক্রকে গ্রেপ্তার করবে এবং মোটরসাইকেল উদ্ধার করবে বলেও জানান তিনি।

দোহার, নবাবগঞ্জ ও নোয়াখালীতে মোটরসাইকেলের কাগজপত্র চেক করা হলে কম সংখ্যক মোটরসাইকেলের সঠিক কাগজপত্র পাওয়া যাবে। এসব চোরাই মোটরসাইকেলের অধিকাংশেরই কাগজ নেই। চোরাই মোটরসাইকেল যার কাছ থেকে পাওয়া যাবে সেই চোর হবে এবং তাকে গ্রেপ্তার করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close