ঢাবি প্রতিনিধি

  ২০ সেপ্টেম্বর, ২০২২

ঢাবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

‘তথ্যে তারুণ্যে নিত্য সত্যে’- স্লোগান ধারণ করে প্রতিষ্ঠার ৩৭ বছর পার করে ৩৮ বছরে পা রাখল ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)। সোমবার (১৯ সেপ্টেম্বর) সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অবস্থিত অভ্যন্তরীণ ক্রীড়াকক্ষে প্রধান অতিথি হয়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সমিতির প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। পরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) চত্বরে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

এ ছাড়া অনুষ্ঠানে টিএসসির ভারপ্রাপ্ত পরিচালক মো. আকবর আলী, ডুজার সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রুবেলের সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি মামুন তুষার। এ সময় সমিতির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যের শুরুতে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। উপাচার্য বলেন, এটি অত্যন্ত আনন্দের যে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ৩৭ বছর পূর্ণ করে আজ ৩৮তম বর্ষে পদার্পণ করল। বাংলাদেশের শিক্ষাঙ্গনে সাংবাদিকতা পেশার ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি নিঃসন্দেহে একটি পথিকৃৎ প্রতিষ্ঠান। সেজন্য অত্যন্ত আনন্দের সঙ্গে লক্ষ করি, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিশেষ করে বিশ্ববিদ্যালয় পর্যায়ে এ ধরনের সাংবাদিক সমিতি গড়ে উঠেছে। এটির গুরুত্ব অসাধারণ।

এ ছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির মধ্যে একটি প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close