reporterঅনলাইন ডেস্ক
  ১৯ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা ইপিজেডে ২৫.৬২ মিলিয়ন ডলারের নতুন বিনিয়োগ

হংকং-শ্রীলঙ্কা-সুইজারল্যান্ড মালিকানাধীন কোম্পানি মেসার্স গাভা প্রাইভেট লিমিটেড ঢাকা ইপিজেডে একটি পোশাক প্রস্তুতকারী শিল্প স্থাপন করতে যাচ্ছে। সম্পূর্ণ বিদেশি মালিকানাধীন প্রতিষ্ঠানটি ২৫.৬২ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে, যেখানে ৩০৮৬ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

ত্রিদেশীয় এই প্রতিষ্ঠানটি বার্ষিক ৪.৪ মিলিয়ন পিস জ্যাকেট, ফ্লিজ জ্যাকেট, টি-শার্ট, পোলো শার্ট, সোয়েটার, ট্রাউজারস, কভেরাল, স্টিচ প্যান্ট, ডেনিম প্যান্ট, শর্টস, শার্ট, সোয়েট শার্ট, হাই ভিস শার্ট ও ভেস্ট উৎপাদন করবে।

উল্লেখ্য, ঢাকা ইপিজেডের নিটিং ও টেক্সটাইল কারখানা এ-ওয়ান বিডি লিমিটেড ব্যবসায়িক মন্দার কারণে বন্ধ হয়ে যায়। বিনিয়োগের ধারা অব্যাহত রাখা ও শ্রমিকদের কর্মসংস্থানের কখা বিবেচনা করে বেপজা কারখানাটি নিলাম প্রক্রিয়ার ব্যবস্থা গ্রহণ করে। পরে গাভা প্রাইভেট লিমিটেড নিলাম প্রক্রিয়ার মাধ্যমে এ-ওয়ান বিডি কোম্পানিটি কিনে তাদের ব্যবসা পরিচালনার লক্ষ্যে আজ এ চুক্তি স্বাক্ষর করে।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং মেসার্স গাভা প্রাইভেট লিমিটেডের পরিচালক প্রসন্ন কুমার জয়সিংহে আজ (১৮-০৯-২০২২) ঢাকার বেপজা কমপ্লেক্সে এ উপলক্ষে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে একটি চুক্তি স্বাক্ষর করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।

অনুষ্ঠানে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন চৌধুরী, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন এবং নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close