ক্রীড়া ডেস্ক

  ২৫ জুন, ২০২৪

সবার আগে সেমিতে ইংল্যান্ড

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পেলেও দক্ষিণ আফ্রিকার কাছে হেরে সমীকরণ কঠিন হয়ে গিয়েছিল ইংল্যান্ডের। তাই মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে বড় জয়ের বিকল্প ছিল না তাদের। সেই লক্ষ্যে দাপট দেখিয়ে নবাগত দলটিকে উড়িয়ে দিয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। একই সঙ্গে সবার আগে সেমিফাইনালের টিকিটও কেটেছে দলটি। গত রবিবার বার্বাডোজের কেনসিংটন ওভালে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটে নিজেদের শেষ ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। প্রথমে ব্যাটিংয়ে নেমে ১৮.৫ ওভারে ১১৫ রানে গুটিয়ে যায় যুক্তরাষ্ট্র। জবাবে ৬২ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে ইংলিশরা।

এ জয়ে সুপার এইটের গ্রুপ দুয়ে তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে আসে ইংল্যান্ড। তাতেই নিশ্চিত হয়ে যায় তাদের সেমিফাইনাল। এক ম্যাচ খেলা দক্ষিণ আফ্রিকার পয়েন্টও ৪। এমনকি তাদের হারিয়ে ৪ পয়েন্ট বানানোর সুযোগ আছে ওয়েস্ট ইন্ডিজেরও। তবে যেকোনো ক্ষেত্রেই অন্তত দ্বিতীয় স্থানে ইংল্যান্ড। নিট রান রেটে এগিয়ে আছে দলটি।

বোলারদের সৌজন্যে এদিন লক্ষ্যটা হাতের কাছেই থাকে ইংলিশদের। সেই লক্ষ্য তাড়ায় কোনো উইকেট না হারিয়ে জয় তুলে নেয় দলটি। অধিনায়ক জস বাটলার ৩৮ বলে খেলেন ৮৩ রানের হার না মানা বিধ্বংসী এক ইনিংস। নিজের ইনিংস সাজান ৬টি চার ও ৭টি ছক্কায়। ২১ বলে ২টি চারের সাহায্যে ২ রান করে তাকে সঙ্গ দেন ফিল সল্ট। এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে যুক্তরাষ্ট্র। তবে পাঁচ উইকেট হারিয়ে ১১৫ রান তুলেছিল দলটি। কিন্তু এরপর ক্রিস জর্ডানের তোপে স্কোরবোর্ডে আর কোনো রানই যোগ করতে পারেনি দলটি। উল্টো হারিয়ে ফেলে শেষ পাঁচ উইকেটে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close