ক্রীড়া প্রতিবেদক

  ২৫ জুন, ২০২৪

এশিয়া কাপের দলে ফিরলেন রুমানা-জাহানারা

এক সময় বাংলাদেশ নারী ক্রিকেট দলের নিয়মিত সদস্য ছিলেন রুমানা আহমেদ ও জাহানারা আলম। কিন্তু গত এক বছরে জাতীয় দলে দেখা যায়নি তাদের কাউকেই। তবে লম্বা সময় পর ফের জাতীয় দলে ফিরেছেন এ দুই তারকা ক্রিকেটার। আসন্ন নারী এশিয়া কাপের জন্য ঘোষিত স্কোয়াডে রয়েছেন তারা। গত রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১৯ জুলাই থেকে শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ।

মেয়েদের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে দারুণ খেলার পুরস্কার পেয়েছেন রুমানা ও জাহানারা। মোহামেডান স্পোর্টিং ক্লাবকে চ্যাম্পিয়ন করতে ব্যাটে-বলে দারুণ পারফর্ম করেছেন রুমানা। আবাহনীর নেতৃত্ব দেওয়া জাহানারাও ছিলেন উজ্জ্বল। নিয়মিত মুখের মধ্যে বাদ পড়েছেন সোবহানা মোস্তারি। অনেক দিন থেকেই জাতীয় দলে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছিলেন না তিনি। তবে তাকে রাখা হয়েছে স্ট্যান্ড বাই হিসেবে। বাদ পড়েছেন ফাহিমা খাতুনও। তাকেও রাখা হয়েছে স্ট্যান্ড বাই হিসেবে। দুই নতুন মুখও জায়গা করে নিয়েছেন দলে। রুপালী ব্যাংকের হয়ে ৯ ম্যাচে ৩৭.৮৬ গড় ও ১০০ স্ট্রাইক রেটে ২৬৫ রান করা ইশমা তানজিম পেয়েছেন ডাক। আর মোহামেডানের হয়ে ৯ ম্যাচে ১৪ উইকেট নেওয়া বাঁহাতি স্পিনার সাবিকুন নাহার জেসমিনও জায়গা পেয়েছেন দলে।

বাংলাদেশ নারী দল : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, দিলারা আক্তার, মুর্শিদা খাতুন, রুমানা আহমেদ, রিতু মনি, মারুফা আক্তার, জাহানারা আলম, রাবেয়া খান, সুলতানা খাতুন, রুবাইয়া হায়দার ঝিলিক, স্বর্ণা আক্তার, ইশমা তানজুম, সাবিকুন্নাহার জেসমিন ও শরিফা খাতুন।

স্ট্যান্ড বাই : তাজ নেহার, ফাহিমা খাতুন, সোবহানা মোস্তারি ও পূজা চক্রবর্তী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close