ক্রীড়া ডেস্ক

  ২৫ জুন, ২০২৪

জয়ে কোপা আমেরিকা শুরু যুক্তরাষ্ট্র ও উরুগুয়ের

ক্রিশ্চিয়ান পুলিসিচ এক গোল করেছেন, সতীর্থকে দিয়ে আরো এক গোল করিয়েছেন, সাবেক এ চেলসি ও বর্তমানে এসি মিলানের তারকার নৈপুণ্যে গত রবিবার বলিভিয়াকে ২-০ গোলে পরাজিত করে কোপা আমেরিকার শুভ সূচনা করেছে স্বাগতিক যুক্তরাষ্ট্র। গ্রুপ-সি’র আরেক ম্যাচে মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে পানামাকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে কোপা আমেরিকার ১৫ বারের বিজয়ী উরুগুয়ে। প্রথম ম্যাচেই বড় এ জয়ে একই সঙ্গে প্রতিপক্ষ দলগুলোকে উরুগুয়ে একটি সতর্কবার্তাও দিয়েছে, তাদের নাম ফেবারিটের তালিকায় রাখতে হবে।

যুক্তরাষ্ট্রের অধিনায়ক পুলিসিচ টেক্সাসের এটি অ্যান্ড টি স্টেডিয়ামে বিরতির আগেই ৩ মিনিটে দুর্দান্ত এক কার্লিং শটে দলকে এগিয়ে দেন। এরপর ৪৪ মিনিটে স্ট্রাইকার ফোলারিন বালোগানের গোলের যোগানদাতা ছিলেন পুলিসিচ। ম্যাচ শেষে সাবেক এ ব্লুজ তারকা বলেছেন, ‘আমরা আজ দারুণভাবে নিজেদের মেলে ধরেছি। আমাদের খেলার মধ্যে গভীর আবহ ছিল। অবশ্যই ম্যাচের শুরুতে গোল দেওয়াটা ইতিবাচক ছিল। কিন্তু সব মিলিয়ে এটা একটি দাপুটে পারফরম্যান্স ছিল।’

যুক্তরাষ্ট্রের কোচ গ্রেগ বেলহল্টার অবশ্য তার দলকে এ জয়ের পর আত্মতুষ্টিতে না ভোগার আহ্বান জানিয়েছেন। ১৯৯৯ সালে কোপা আমেরিকার পর ৯টি আসরে মাত্র এক ম্যাচে জয়ী হয়েছে বলিভিয়া। দক্ষিণ আমেরিকার দলটি যাতে তাদের আগের রেকর্ডকে কিছুটা হলেও বাড়াতে না পারে সে জন্য পুলিসিচ সম্ভাব্য সবকিছুই করেছেন। ম্যাচ শুরুর তিন মিনিটের মধ্যে বামদিকের কর্ণার থেকে পুলিসিচ দুর্দান্ত এক গোলে যুক্তরাষ্ট্রকে এগিয়ে দেন। বলিভিয়ার গোলরক্ষক গুইলারমো ভিসকারা হাত বাড়িয়েও বলটি ধরতে পারেননি। শুরুতেই গোল দেবার পরও যুক্তরাষ্ট্রকে এ ব্যবধান বাড়াতে বেগ পেতে হয়েছে। বলিভিয়ার শক্ত রক্ষণভাগকে একের পর এক আক্রমণ করেও ভাঙতে পারছিল না স্বাগতিকরা। প্রথম ৩১ মিনিটের মধ্যে বলিভিয়ার তিনজন খেলোয়াড় হলুদ কার্ড দেখেন। অধৈর্য হয়ে খেলার কারণে লিওনেল জাস্টিনিনাও, গাব্রিয়েল ভিলামিল ও লুইস হাকুইনকে হলুদ কার্ড দিয়ে সতর্ক করেন রেফারি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close