ক্রীড়া ডেস্ক

  ১৪ জুন, ২০২৪

ভারতের জয়ে পাকিস্তান শিবিরে স্বস্তি!

চিরপ্রতিদ্বন্দ্বী হিসেবে বরাবরই ভারতের হারে খুশি হয় পাকিস্তান। যদিও প্রথমবারের মতো প্রতিবেশী দলটির জয়ে স্বস্তি পেয়েছে বাবর আজম অ্যান্ড কোং। সেটা অবশ্য নিজেদের সুবিধার কথা ভেবেই। টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে ‘এ’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রকে ৭ উইকেটে পরাজিত করেছে ভারত। রোহিত শর্মার দলের এই জয়ে সুপার এইটে উঠার সম্ভাবনা বেঁচে আছে গ্যারি কারস্টেনের শিষ্যদের।

যুক্তরাষ্ট্রকে হারিয়ে এই গ্রুপের প্রথম দল হিসেবে পরের পর্বে জায়গা করে নিয়েছে ভারত। বাকি জায়গাটির জন্য যুক্তরাষ্ট্রের সঙ্গে লড়াই হবে পাকিস্তানের। তিন ম্যাচে ম্যান ইন গ্রিনদের সংগ্রহ দুই পয়েন্ট। সমান ম্যাচে সহ-আয়োজকদের সংগ্রহ চার পয়েন্ট। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আগামী ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। সুপার এইটে যেতে চাইলে আসন্ন ম্যাচটিতে জিততেই হবে ২০০৯ সালের চ্যাম্পিয়নদের। সেই সঙ্গে শেষ ম্যাচে আইরিশদের সঙ্গে যুক্তরাষ্ট্রের পরাজয় কামনা করতে হবে।

হারলেও নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ভারতের বিপক্ষে দারুণ লড়াই করেছে যুক্তরাষ্ট্র। আগে ব্যাট করে ১১০ রান জড়ো করে মার্কিনিরা। মাত্র ৯ রানের বিনিময়ে চার ব্যাটসম্যানকে ফেরান আর্শদীপ সিং। জবাবে দলীয় ১০ রানেই বিরাট কোহলি ও রোহিতের উইকেট হারায় ভারত। দলীয় ৩৯ রানে পন্তকেও হারায় ভারত। এরপর আর কোনো বিপদ হতে দেননি সূর্যকুমার যাদব ও শিভম দুবে। ৭২ রানের নিরবচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয় এনে দেন তারা। ৫০ রানে অপরাজিত থাকেন সূর্য। ৪৯ বলে দুটি করে চার এবং ছয় মারেন তিনি। এছাড়া ৩১ রানে অপরাজিত থাকেন দুবে।

এদিকে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে ভারতের জয়ের জন্য দরকার ৩০ বলে ৩৫ রান। ক্রিজে সূর্যকুমার আর শিভাম দুবে। যুক্তরাষ্ট্রের জাসদীপ সিংয়ের ওভার শুরুর আগে অনেকক্ষণ কথা বললেন দুই আম্পায়ার পল রেইফেল ও স্যাম নোগাস্কি। এরপর রেইফেইল যুক্তরাষ্ট্র অধিনায়ক অ্যারন জোন্সকে পাঁচ রান জরিমানা করা হয়েছে যুক্তরাষ্ট্রকে। কিন্তু কেন এই জরিমানা হলো? অফিশিয়াল কারণটা ধারাভাষ্যকারই জানিয়েছেন তখন। যুক্তরাষ্ট্র বোলিং করার সময় তিনটি আলাদা আলাদা ওভার শুরু করতে ১ মিনিটের বেশি সময় নিয়েছেন তাদের বোলাররা। সে কারণেই এ জরিমানা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close