ক্রীড়া ডেস্ক

  ০৯ জুন, ২০২৩

৪৩ বছর পর ট্রফি জিতল ওয়েস্টহাম

জারোড বোয়েনকে অনেক দিন মনে রাখবেন ওয়েস্টহাম সমর্থকরা। নির্ধারিত সময়ের শেষ মিনিটের মাথায় গোল করে ক্লাবের ৪৩ বছরের অপেক্ষার অবসান ঘটালেন ইংলিশ এই উইঙ্গার। ৯০ মিনিটের মাথায় তার গোলেই ইউরোপা কনফারেন্স লিগের ফাইনালে ফিরোন্তিনাকে ২-১ গোলের ব্যবধানে হারায় ওয়েস্টহাম ইউনাইটেড।

নির্ধারিত সময়ের শেষ মিনিটের আগেও মনে হচ্ছিল ম্যাচটি অতিরিক্ত সময়ে গড়াতে যাচ্ছে। কিন্তু তা হয়নি। বোয়েনের গোলে ১৯৮০ সালের পর ট্রফির দেখা পেল হ্যামাররা। দলটি সবশেষ ট্রফি জিতেছিল ১৯৮০ সালে এফএ কাপের ট্রফি। ওয়েস্টহাম ইউরোপের কোনো ট্রফি জিতেছিল তারও আগে। ১৯৬৫ সালে সবশেষ ইউরোপীয় মুকুট জিতেছিল ওয়েস্টহাম। ৫৮ বছরের দীর্ঘ অপেক্ষার পর গতরাতে প্যারাগুয়েতে আরেকটি ইউরোপীয় মুকুট পরলো হ্যামাররা।

ফাইনালে পরশু রাতে বলপজেশন থেকে টোটাল শট, সবকিছুতেই এগিয়ে ছিল ইতালিয়ান ক্লাব ফিরোন্তিনা। প্রথমার্ধ গোলশূন্য থাকে। বিরতি থেকে ফিরে প্রথমবার ম্যাচে এগিয়ে যায় ওয়েস্টহাম। ৬৫ মিনিটের মাথায় পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন আলজেরিয়ান লেফট উইঙ্গার সাইদ বেনরাহমা।

দুই মিনিটের মাথায় ফিরোন্তিনাকে সমতায় ফেরান গিয়াকোমো বোনাভেন্তুরা। ১-১ গোলে সমতায় ?থাকার পর ম্যাচ যখন অতিরিক্ত সময়ের দিকে যাবে মনে হচ্ছিল ঠিক তখনই বোয়েনের ভেলকি। মাঝমাঠ থেকে ব্রাজিলিয়ান লুকাস পাকেতার পাসে বল পেয়ে যান বোয়েন। ফিরোন্তিনার রক্ষণভাগের তিনজন ফুটবলারকে কাটিয়ে দারুণ এক গোল করেন বোয়েন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close