ক্রীড়া প্রতিবেদক

  ০৭ জুন, ২০২৩

ইংলিশদের প্রস্তাব ফিরিয়ে দিলেন তাসকিন

ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপের এবারের মৌসুমে বেশ কয়েকটি ম্যাচ খেলার জন্য তাসকিন আহমেদকে প্রস্তাব দিয়েছেন ইয়র্কশায়ার। তবে বিশ্বকাপের বছর চোটের ঝুঁকি এড়াতে তাদের সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তাসকিন। ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করেছেন জালাল ইউনুস। চোটের কারণে সবশেষ আয়ারল্যান্ড সফরে খেলতে পারেননি তাসকিন। এরই মধ্যে চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন তিনি। তবে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে তাকে না খেলানোর সম্ভাবনাই বেশি। কারণ ওয়ানডে বিশ্বকাপের তাকে নিয়ে ঝুঁকি নিতে চায় না বিসিবি। যদিও আফগানিস্তান বিপক্ষে টেস্ট স্কোয়াড আছেন ডানহাতি এই পেসার। তাসকিনকে পেতে আনুষ্ঠানিক প্রস্তাব পাঠিয়েছেন ইয়র্কশায়ারের প্রধান কোচ ওটিস গিবসন। ঘুরিয়ে খেলানোর প্রস্তাব দেওয়া হলেও সেটা মানেনি বিসিবি। যে কারণে ইংলিশ কাউন্টিতে খেলা হচ্ছে না তাসকিনের।

এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, হ্যাঁ ইয়র্কশায়ার চেয়েছিলেন তাসকিন যেন তাদের হয়ে খেলে। কিন্তু আমরা তাদের না করে দিয়েছি, কারণ আমরা চাই না বিশ্বকাপের আগে কাউন্টিতে লাল বলের ক্রিকেট খেলে সে ঝুঁকিতে পড়ুক। সে মাত্রই চোট থেকে পিরে এসেছে এবং সে আমাদের টেস্ট স্কোয়াডেও আছে। তাকে নিয়ে আমাদের কিছু পরিকল্পনা আছে যে বিশ্বকাপের আগে আমরা তাকে কিভাবে (ফিটনেস অনুযায়ী চাই) গতবছরও কাউন্টি ক্রিকেট খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন। যদিও সেবার আনুষ্ঠানিকভাবে প্রস্তাব দেওয়া হয়নি তাকে। এদিকে তাকে পেতে হাল ছাড়ছেন না গিবসন। এবার না পেলেও পরের বছর তাসকিনকে পাওয়ার চেষ্ট করবেন বাংলাদেশের সাবেক এই বোলিং কোচ।

এদিকে ইংলিশ কাউন্টি ছাড়াও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ও পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন। গত বছর সাউদ আফ্রিকা সফরের সময় তাকে চেয়েছিলেন আইপিএলের দল লক্ষেèৗ সুপার জায়ান্টস। বাংলাদেশের খেলা থাকায় সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন ডানহাতি এই পেসার। আর সবশেষ পিএনএলে তাকে পেতে চেয়েছিল মুলতান সুলতানস। মোহাম্মদ রিজওয়ানের দলের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিরেন তাসকিন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close