ক্রীড়া প্রতিবেদক

  ০৭ জুন, ২০২৩

আইসিসির মাস সেরার দৌড়ে শান্ত

সেই যে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ছন্দটা খুঁজে পেলেন নাজমুল হোসেন শান্ত, এখন অবদি তা ধরে রেখেছেন। মে মাসে বাংলাদেশ দলের সেরা পারফরমারদের মধ্যে অন্যতম ছিলেন বাঁহাতি এই ওপেনার। ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে ছিলেন উজ্জ্বল। যার পুরস্কার হিসেবে বাবর আজম, হ্যারি টেক্টরের সঙ্গে মে মাসের সেরা হতে শর্ট মনোনয়ন লিস্টে জায়গা পেয়েছেন তিনি।

সবশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলেছে পাকিস্তান। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটি এপ্রিলে হলেও শেষ তিনটি হয়েছে মে মাসে। ওই তিন ম্যাচে ধারাবাহিক পারফরম করেছেন বাবর। তৃতীয় ম্যাচে ৬২ বলে ৫৪ রান করে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন পাকিস্তান অধিনায়ক। পরের ম্যাচে করেছেন সেঞ্চুরি। এদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে পারফরম্যান্সের বিবেচনায় আইসিসি মে মাসের সেরা হওয়ার মনোনয়নে জায়গা পেয়েছেন শান্ত। ৩ ম্যাচে ৬৫ ব্যাটিং গড়ে ১৯৬ রান করেছেন শান্ত। দুটি ফিফটি ছুঁই-ছুঁই ইনিংসের সঙ্গে শান্ত সেঞ্চুরি করেছেন একটি।

মে মাসের সেরা হওয়ার দৌড়ে তৃতীয় স্থানটি নিয়েছেন আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর। মিডল অর্ডারের এই ব্যাটার বাংলাদেশের বিপক্ষে ভালো খেলে তালিকায় জায়গা করে নিয়েছেন। টাইগারদের বিপক্ষে ৩ ম্যাচে ১০৩ ব্যাটিং গড়ে ২০৬ রান করেছেন। সিরিজের শেষ ম্যাচে ১১৩ বলে ১৪০ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন তিনি। যদিও তার দল জিততে পারেনি সেদিন। সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের পর তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে শান্ত আইসিসি মাস সেরার মনোনয়নে জায়গা পেলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close