ক্রীড়া ডেস্ক

  ০৪ জুন, ২০২৩

সিডনিতে বিদায়ি ম্যাচ খেলতে চান ওয়ার্নার

আগামী ৭ জুন থেকে ইংল্যান্ডের ওভালে শুরু হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ভারতের বিপক্ষে ফাইনাল শেষে দ্রুতই অ্যাশেজ সিরিজ খেলতে মাঠে নামবে অস্ট্রেলিয়া। বার্মিংহামে আগামী ১৬ জুন মাঠে গড়াবে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ। দুটি সিরিজে অনিশ্চিত থাকলেও শেষ পর্যন্ত দলে জায়গা পেয়েছেন ডেভিড ওয়ার্নার। গতকাল সংবামাধ্যমকে জানিয়েছেন, আগামী বছর ঘরের মাঠ সিডনিতে খেলে ক্রিকেটকে বিদায় জানাতে চান তিনি।

ওয়ার্নারের দলে জায়গা পাওয়া নিয়ে অনিশ্চয়তার কারণ তার সাম্প্রতিক পারফরম্যান্স। সবশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ছিলেন তিনি। আইপিএলে নিজের সঙ্গে লড়াই করেছেন অজি ওপেনার। নিজের স্ট্রাইক রেট এবং ফিটনেস নিয়ে কথা শুনতে হয়েছে ৩৬ বছর বছর বয়সি ওপেনারকে। আগামী বছর ঘরের মাঠে পাকিস্তানকে আতিথেয়তা দেবে অস্ট্রেলিয়া। সেই সিরিজের স্কোয়াডে ওয়ার্নারকে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড (সিএ) রাখবে কি না সেটি নিশ্চিত নয়। যদিও ওই সিরিজের সিডনিতে অুনষ্ঠিত হতে যাওয়া ম্যাচটি খেলতে চান বলে নিজের ইচ্ছার কথা জানিয়েছেন ওয়ার্নার।

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে বেকেনহামে একটি প্রশিক্ষণ সেশন শেষে সাংবাদিকদের ওয়ার্নার বলেন, ‘আমি সবসময় বলেছি ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে ক্রিকেটকে বিদায় জানাবো। যদি আমি এখানে (টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং অ্যাশেজ সিরিজ) রান করতে পারি তবে অস্ট্রেলিয়ার হয়ে আরো কিছু ম্যাচ খেলার আশা করতে পারব। আমি নিশ্চিত করে বলতে পারি যে, আমি উইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলতে পারব না, যদি আমি এখানে পারফর্ম করতে না পারি। তা সত্ত্বেও আমি পাকিস্তান সিরিজে শেষ সুযোগ নিতে চাই।’ আগামী আট সপ্তাহের মধ্যে ছয়টি টেস্ট ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। যার জন্য নিজেকে প্রস্তুত রাখছেন ওয়ার্নার। একে তো সাম্প্রতিক ফর্ম কথা বলছে না ওয়ার্নারের হয়ে তার ওপর কনুইয়ের ইনজুরি। অনেক বাঁধাই অপেক্ষা করছে তার জন্য।

গত বছর গ্রীষ্মে এমসিজিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০০তম টেস্ট ম্যাচ খেলেন ওয়ার্নার। বক্সিং ডে টেস্টে ডাবল সেঞ্চুরি করেছিলেন বাঁহাতি ওপেনার। তাকে নিয়ে গত মার্চে রিকি পন্টিং বলেছিলেন যে, ডাবল সেঞ্চুরিটি ওয়ার্নারের জন্য লাল বলের ক্রিকেটকে বিদায় জানানোর আদর্শ সময় ছিল। ২০২০ সালের জানুয়ারীর পর থেকে সেটি ছিল ওই সময়ের মধ্যে প্রথম সেঞ্চুরি। প্রোটিয়াদের বিপক্ষে সেঞ্চুরির পর ২৪ ইনিংসে মাত্র দুটি অর্ধশতক হাঁকিয়েছেন। এ সময়ে সেঞ্চুরি করেছেন মাত্র একটি, ব্যাটিং গড় মোটে ২৬।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close