ক্রীড়া ডেস্ক

  ০৩ জুন, ২০২৩

জাপানে রোনালদোর মুখোমুখি হচ্ছে পিএসজি

জাপান সফরে গ্রীষ্মকালীন প্রীতি ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর সৌদি ক্লাব আল নাসর ও চ্যাম্পিয়নস লিগের ফাইনালিস্ট ইন্টার মিলানের মুখোমুখি হবে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। পরশু রাতে এ কথা জানিয়েছে ফ্রেঞ্চ লিগের শিরোপাজয়ী ক্লাবটি। গত গ্রীষ্মেও স্থানীয় ক্লাবের সঙ্গে তিনটি ম্যাচ খেলতে জাপান সফর করেছিল পিএসজি। সে সময় সবগুলো ম্যাচের টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। এমনকি তাদের অনুশীলন সেশনেও লেগে ছিল প্রচণ্ড ভিড়। তবে এবারের সফরে পিএসজি সৌদি আরবের ক্লাব আল নাসর, ইন্টার মিলান ও জে লিগের ক্লাব সেরেজো ওসাকার মোকাবিলা করবে। আগামী ২৫ জুলাই ওসাকায় ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাব আল নাসরের মুখোমুখি হবে প্যারিস জায়ান্টরা। তিন দিন পর স্বাগতিক ওসাকার মুখোমুখি হবে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। ওই সফরে পুরোনো প্রতিপক্ষ লিওনেল মেসির মুখোমুখি হবার কোনো সম্ভাবনা নেই রোনালদোর। কারণ পিএসজি ছাড়তে যাচ্ছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। নিজেদের সফরের যে বর্ণনা পিএসজি তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে সেখানেও নেই মেসির নাম।

পিএসজি তাদের জাপান সফরের শেষ ম্যাচ খেলবে আগামী ১ আগস্ট টোকিও জাতীয় স্টেডিয়ামে। প্রতিপক্ষ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লড়তে যাওয়া ইতালিয় জায়ান্ট ইন্টার মিলান। এদিকে এই গ্রীস্মে জাপান সফরের ঘোষণা দিয়েছে ম্যানচেস্টার সিটি, বায়ার্ন মিউনিখ ও স্কটিশ জায়ান্ট সেল্টিক। গত সপ্তাহে স্ট্রসবার্গের বিপক্ষে ১-১ গোলে ড্রয়ের মধ্য দিয়ে রেকর্ড ১১তম লিগ ওয়ানের শিরোপা জয় করে পিএসজি। ম্যাচে প্যারিস জায়ান্টদের পক্ষে একমাত্র গোলটি করেছিলেন মেসি।

এদিকে, কোনো রকম চমক ছাড়াই সৌদি আরবে নিজের প্রথম মৌসুমটি শেষ করেছেন পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু শত কোটি মজুরি নিয়ে তার সৌদি আরবে গমনের ফলে গোটা বিশ্বের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়েছে তেল সমৃদ্ধ মধ্যপ্রাচ্যের ধনী দেশটি। যদিও মেগাস্টার হতে পারেননি ৫ বারের ব্যালন ডি’অর খেতাবজয়ী এই তারকা।

আতশবাজি পুড়িয়ে দারুণ উচ্ছ্বাস নিয়ে গালা আয়োজনের মাধ্যমে গত জানুয়ারিতে আল নাসর ক্লাব যেভাবে রোনালদোকে উপস্থাপন করেছিলেন তার বিপরীত চিত্র দেখা গেছে মৌসুমের সমাপ্তিতে। আড়াই বছরের জন্য ৪০০ মিলিয়ন ইউরোতে পর্তুগাল তারকাকে দলভুক্ত করা আল নাসর সৌদি প্রো-লিগ শেষ করেছে দ্বিতীয়স্থান নিয়ে। অবশ্য শিরোপা না পেলেও সান্তনা হিসেবে তারা অর্জন করেছে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা। ক্লাবটির হয়ে ১৪ গোল করেছেন রোনালদো, যার মধ্যে ৫টি গোল ছিল পেনাল্টি থেকে। যে কারণে এটিকে রিয়াদ ভিত্তিক ক্লাবের জন্য ‘হতাশার মৌসুম’ হিসেবে উল্লেখ করেছেন সৌদি আরবের রাজধানীর বহুল প্রচারিত আল রিয়াদের এডিটর-ইন-চিফ মকবেল আল জাবনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close