ক্রীড়া ডেস্ক

  ২৫ মে, ২০২৩

রোনালদোর গোলেই জয়

সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দেওয়ার পর থেকে ইসলাম সম্পর্কে আগ্রহ বেড়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। এর আগে একবার জুব্বা পরিহিত নিজের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছিলেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। সালাম বিনিময়ও এখন তার জন্য নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে। তারই ধারাবাহিকতায় এবার মাঠে সিজদা করলেন রোনালদো।

সৌদি প্রো লিগে পরশু রাতে আল শাবাবের বিপক্ষে ৩-২ গোলের জয় তুলে নিয়েছে আল নাসের। আল আওয়াল পার্কে অনুষ্ঠিত ম্যাচটিতে রিয়াদের প্রতিনিধিদের এই জয়ে অসামান্য অবদান রেখেছেন রোনালদো। আল নাসেরের হয়ে শেষ গোলটা এসেছে পর্তুগিজ তারকার পা থেকেই। চলমান লিগ শিরোপার দৌড়ে টিকে থাকার জন্য জয়ের বিকল্প ছিল না আল নাসেরের জন্য। হারলেই শিরোপার দৌড় থেকে ছিটকে যেত ডিঙ্কো জেলিসিসের শিষ্যরা। এমন সমীকরণে পরাজয়ের শঙ্কায় পড়ে গিয়েছিল আল নাসের। প্রথমার্ধেই দুই গোল হজম করে বসে ক্লাবটি।

ম্যাচের ২৫ মিনিটে স্পট কিক থেকে আল শাবাবকে এগিয়ে নেন ক্রিশ্চিয়ান গোয়ানকা। ১৫ মিনিট পর ফের আল নাসেরে জালে বল পাঠান এই আর্জেন্টাইন ফুটবলার। চার মিনিট পর আল নাসেরের হয়ে ব্যবধান কমান তালিস্কা। ৫১ মিনিটে আবদুল রহমান ঘারিবের কল্যাণে ম্যাচে ফেরে আল নাসের।

আট মিনিট পর দারুণ শটে জালে বল পাঠিয়ে আল নাসেরকে এগিয়ে নেন রোনালদো। এরপর উদযাপনের সময় সতীর্থদের চারপাশে রেখে সেজদা দেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। বাকি সময় আর ম্যাচে ফিরতে পারেনি আল শাবাব। এমন জয় পাওয়ায় বেশ খুশি রোনালদো। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমাদের দল দারুণ ফুটবল খেলেছে। আমরা ২-০ গোলে পিছিয়ে ছিলাম। এমতাবস্থায় ম্যাচে ফেরা অনেক কঠিন ছিল। অবশ্য আমরা নিজেদের ওপর থেকে বিশ্বাস হারায়নি। তাই আমরা ঘুরে দাঁড়িয়ে তিন গোল করেছি।’

সৌদি প্রো লিগ নিয়ে অনেক ইতিবাচক কথা বলেছেন, ‘এখন আমরা অনেক উন্নত। সৌদি লিগ দ্রুতই উন্নতি করছে। সামনের বছর আরো ভালো হবে। আমি মনে করি এই লিগ বিশ্বের সেরা পাঁচ লিগের মধ্যে থাকবে। সেজন্য কিছুটা সময় লাগবে, অবকাঠামো উন্নতি করতে হবে। ফুটলবারও লাগবে।’ বিশ্বকাপের আগে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে বিতর্কের জন্ম দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ ছাড়েন রোনালদো। বিশ্বকাপের পর তাকে মোটা অঙ্কের প্রস্তাবে দলে নেয় আল নাসের। জৌলুসহীন লিগে গিয়ে নিজের তারকা খ্যাতির ধস নামালেন কিনা রোনালদো এই আলোচনা উঠে ভক্তদের মাঝে। তবে পর্তুগিজ তারকা ভাবছেন ভিন্নভাবে। তিনি বরং সৌদি লিগকে নিয়ে অনেক আশাবাদী, ‘আমি এই লিগের দারুণ সম্ভাবনা দেখি। এখানকার মানুষ দারুণ। এই লিগ একদিন দুর্দান্ত হয়ে উঠবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close