ক্রীড়া ডেস্ক

  ২৩ মে, ২০২৩

আফ্রিদির সমালোচনার জবাব দিল পিসিবি

এশিয়া কাপ নিয়ে সিদ্ধান্ত এখনো ঝুলন্ত। টুর্নামেন্টটি কোথায় কীভাবে আয়োজন হবে, তার কূল কিনারা করতে পারছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানে খেলতে যেতে ভারত রাজি না হলে পাকিস্তানও ভারতে বিশ্বকাপ খেলতে যাবে না, এ রকম এক কথা বলে আলোচনা তৈরি করেছিলেন পিসিবি প্রধান নাজাম শেঠি। কদিন আগে তার এ অনমনীয় অবস্থানের সমালোচনা করেন সাবেক পাক অধিনায়ক শহীদ আফ্রিদি। এবার আফ্রিদিকে জবাব দিয়েছেন নাজাম।

আগামী সেপ্টেম্বরে এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ হবে ভারতে। কিন্তু পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলতে আপত্তি জানিয়ে আসছে ভারত। এরফলেই ভেন্যু নিয়ে তৈরি হয়েছে জটিলতা। পিসিবির পক্ষ থেকে হাইব্রিড মডেলে এশিয়া কাপ আয়োজনের প্রস্তাব দেওয়া হয়েছে। তা নিয়েও চলছে দেন দরবার। এরমধ্যে ভারত পাকিস্তানে না গেলে পাকিস্তানও ভারতে যাবে না বলে নিজেদের এক অবস্থান জানান পিসিবি প্রধান।

আফ্রিদি সেই অবস্থানেরই সমালোচনা করে বলেন, ‘আমি বুঝতে পারছি না, তিনি ভারতে যাবেন না বলছেন কেন? এত অনমনীয় অবস্থান কেন?’ নাজামের বোর্ড পরিচালনার দক্ষতা নিয়েও প্রশ্ন তুলেন সাবেক তারকা। এবার বিবিসিকে এ প্রসঙ্গে নাজাম বলেছেন, এ বিষয়ের সিদ্ধান্ত পিসিবি বা বিসিসিআই’র না বরং দুই দেশের সরকারের, ‘আমাদের দলের বিশ্বকাপ খেলতে ভারতে যাওয়ার সিদ্ধান্ত শহীদ আফ্রিদি, জয় শাহ বা আমার নয়। ভারতীয় দলের সিদ্ধান্ত ভারতের সরকারের হাতে। আর পাকিস্তান দলের সিদ্ধান্ত পাকিস্তান সরকারের হাতে। পাকিস্তান সরকার যদি বলে আমাদেরকে ভারতে বিশ্বকাপ খেলতে যেতে, আমরা অবশ্যই যাব।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close