ক্রীড়া প্রতিবেদক

  ২২ মার্চ, ২০২৩

শেষ ওয়ানডেতে নেই আফিফ-শরিফুল

নিজেদের খুঁজে পেতে মরিয়া আইরিশরা

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ নিশ্চিত না হলেও তৃতীয় ওয়ানডে দলে একাধিক পরিবর্তন এনেছেন নির্বাচকরা। ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে ঢাকায় পাঠানো হয়েছে আফিফ হোসেন ও শরিফুল ইসলামকে। ফলে ১৬ জনের স্কোয়াড নেমে এসেছে ১৪ জনে। প্রথম ওয়ানডে বিশাল ব্যবধানে জয়ের পর দ্বিতীয় ওয়ানডেতেও বড় পুঁজি পেয়েছিল বাংলাদেশ। কিন্তু বৃষ্টির কারণে আয়ারল্যান্ড ব্যাটিংয়েই নামতে পারেনি। বৃহস্পতিবার তৃতীয় ওয়ানডে হবে সিরিজ নির্ধারণী ম্যাচ। প্রথম দুই ওয়ানডেতে একাদশে ছিলেন না আফিফ-শরিফুল কেউ।

তৃতীয় ওয়ানডেতেও তাদের খেলার সম্ভাবনা নেই। এ কারণে তাদের পাঠানো হয়েছে ঢাকা লিগ খেলতে। এদিকে মুশফিকুর রহিম প্রথম ম্যাচে খেলেন ৪৪ রানের ইনিংস। সেই ইনিংসেই ম্যাচের মোড় ঘুড়িয়ে বাংলাদেশ পেয়েছিল রেকর্ড পুঁজি। আর দ্বিতীয় ম্যাচে তো বিধ্বংসী এক সেঞ্চুরি। তাতে ভর করে আগের দিনের রেকর্ড যায় ভেঙে। যেন নতুন রূপে আবির্ভাব হন মুশফিকুর রহিম। এখন তার বিপক্ষে লড়াই করার পথ খুঁজছে সফরকারী আয়ারল্যান্ড দল। টানা দুই ম্যাচে আইরিশদের এমনভাবে কোণঠাসা করে ফেলায় আয়ারল্যান্ডের প্রথম প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছেন মুশফিকই। দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর ক্যাম্ফারও বললেন সেই কথা, ‘আমার মনে হয় (মুশফিকের ইনিংস বর্ণনার) সঠিক শব্দটা হবে খুবই ইমপ্যাক্টফুল ইনিংস। সে ক্লাস ক্রিকেটার। সে দেখিয়েছে কেন সে এত দিন ধরে এত ভালো করছে।’

সে যেভাবে খেলাটি প্রভাবিত করেছে, উইকেটে গিয়েই স্বাধীনভাবে ব্যাটিং করেছে, কিছু দৃষ্টিনন্দন শট, কিছু উদ্ভাবনী শট খেলেছে- বাংলাদেশের জন্য যা খুব ভালো ছিল। সে আমাদের চাপে ফেলে দিয়েছিল। দুই ম্যাচে সে এটি করল। সে অবশ্যই বাংলাদেশের জন্য অনেক বড় ক্রিকেটার। আশা করি, এখান থেকে ঘুরে দাঁড়িয়ে তার স্কিলের সঙ্গে লড়াই করার পথ খুঁজে পাব, যোগ করেন ক্যাম্ফার। তিন ম্যাচের সিরিজে প্রথম ওয়ানডেতে বড় ব্যবধানে হারে আয়ারল্যান্ড। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় দ্বিতীয় ওয়ানডে। আগামীকাল বৃহস্পতিবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close