ক্রীড়া ডেস্ক

  ২১ মার্চ, ২০২৩

মেসি অধ্যায়ের শেষ পেরেক ঠুকলেন রেঁনে!

বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) ২০২১ সালে যাওয়ার পর প্রথম মৌসুমে সেভাবে মেলে ধরতে পারেননি লিওনেল মেসি। তবে পরের মৌসুমে নিজেকে খুঁজে পান তিনি। ফ্রেঞ্চ লিগ ওয়ানে পিএসজিকে জয়ের ধারায় তো ফিরিয়েছেনই, রেখেছেন পয়েন্ট তালিকার ধরাছোঁয়ার বাইরে। ব্যক্তিগত সাফল্যও কম পাননি, পিএসজির জার্সিতে ২০২২-২৩ মৌসুমে ৩১ ম্যাচ খেলে ১৮টি গোল করেছেন।

তবে মেসির জন্য পিএসজিতে খারাপ সময় নেমে আসে মূলত উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচের পর থেকেই। যেখানে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের কাছে ঘরের মাঠে প্রথম লেগে পিএসজি হারে ১-০ গোলে। এরপরও সমর্থকদের আশা ছিল আলিয়াঞ্জ অ্যারেনা থেকে জয় নিয়ে পিএসজিকে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে তুলতে পারবে মেসি-এমবাপ্পেরা।

কিন্তু সমর্থকদের আরো একবার হতাশায় ডুবিয়ে বায়ার্ন মিউনিখের কাছে শেষ ষোলোর ফাইনাল লেগে ২-০ গোলে হারে পিএসজি। দুই লেগ মিলে মোট ৩-০ গোলে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেয় লিগ ওয়ানের ক্লাবটি। এরপরই মেসির ওপর চূড়ান্তভাবে আস্থা হারায় পিএসজি সমর্থকরা। এর মধ্যে গুজব ছড়িয়েছিল মেসি রাগ করে দলটির অনুশীলন সেশন শেষ না করে হোটেলে ফিরে গিয়েছিলেন। যদিও তা নিয়ে কোচ বা মেসি কেউই মুখ খোলেননি।

এদিকে মেসিকে নিয়ে যত কিছুই হোক তবুও তাকে নতুন চুক্তিতে রাখতে চেয়েছিল পিএসজি, এমনটাই দেশটির সংবাদমাধ্যম বরাত দিয়ে জানা যায়। তা ছাড়া মেসির বাবা ও এজেন্ট জর্জের সঙ্গে কয়েক দফা বৈঠক করেছিল ক্লাবটির কর্মকর্তারা। বিশ্বকাপজয়ীকে দলে ধরে রাখতে চেয়েছিল তারা। তবে মেসির পক্ষ থেকে এ ব্যাপারে কিছুই জানাননি তিনি। তা সত্ত্বেও পিএসজি নাকি তাকে নিয়ে আশা ছাড়েনি।

পিএসজি সমর্থকদের সমালোচনা উপেক্ষা করে মেসিকে রাখার পক্ষে ছিল পিএসজি। কিন্তু দৃশ্যপট দিনকে দিন ঘোলাটে হচ্ছে। মেসি নাকি নিয়মিত যোগাযোগ রাখছেন সৌদির একটি ক্লাবের সঙ্গে। তাকে নিয়ে গুঞ্জন বার্সায় ফেরা নিয়েও। আবার উড়িয়ে দেওয়া যায় না তার আমেরিকার ক্লাব ইন্টার মিয়ামিতে ফেরা নিয়েও।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close