ক্রীড়া ডেস্ক

  ১৯ মার্চ, ২০২৩

রোনালদোকে রেখে পর্তুগাল দল ঘোষণা

গত বিশ্বকাপে প্রথম একাদশ থেকে ক্রিস্টিয়ানো রোনালদোকে বাদ দিয়ে বিদায়ের একটা বার্তা দিয়েছিলেন ফার্নান্দো সান্তোস। সান্তোসের বদলে রবের্তো মার্তিনেজ পর্তুগালের নতুন কোচ হলেও রোনালদোর দলে থাকা নিয়ে ছিল তবু অনিশ্চয়তা। কিন্তু বড় কোনো চমকের দিকে যাননি মার্তিনেজ। ৩৮ পেরুনো দেশের ইতিহাসের শ্রেষ্ঠ তারকাকে স্কোয়াডে রেখেছেন তিনি। আগামী শুক্রবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে লিখটেনস্টাইন ও ২৭ মার্চ লুক্সেমবার্গের বিপক্ষে খেলবে পর্তুগাল। এই দুই ম্যাচের পর্তুগাল দলে আছেন ৩৯ পেরুনো ডিফেন্ডার পেপেও। এদিকে তিন পরিবর্তন নিয়ে দল ঘোষণা করছে ইতালি।

অনেক স্বপ্ন নিয়ে কাতার বিশ্বকাপে গেলেও চরম হতাশ হন রোনালদো। তার পারফরম্যান্স ছিল পড়তির দিকে। টুর্নামেন্টের একটা ধাপে গিয়ে রোনালদোকে বসিয়ে দেওয়া হয় প্রথম একাদশ থেকে। কোচ সান্তোসের সঙ্গে তখন তার বিবাদের খবরও ছড়িয়ে পড়ে। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে পর্তুগাল বাদ পড়লে চাকরি হারান সান্তোস। এরপর বেলজিয়ামের কোচ থাকা মার্তিনেজকে দায়িত্ব দেয় পর্তুগাল। স্প্যানিশ এই কোচ এসে দেখালেন বয়স বাড়লেও রোনালদোকে নিয়ে আছে তার পরিকল্পনা। বিশ্বকাপের পর সৌদি আরবের আল-নাসেরে যোগ দিয়ে অবশ্য আলো কাড়ছেন রোনালদো।

পর্তুগাল দল : ডিয়াগো কস্তা, হুসে সা, রুই পার্টিসিও, ডিয়াগো দালোট, জোয়াও কানসেলো, ডানিলো পেরেইরা, নুনো মেন্ডেজ, পেপে, রুবেন ডিয়াজ, আন্তনিও সিলভা, গানচালো ইনাসিও, ডিয়াগো লেইতে, রাফায়েল গুরেইরো, জোয়াও পালহিনহা, ব্রুনো ফার্নান্দেজ, জোয়াও মারিও, ওটাভিও মন্টেরিও, ভিতিনহা, ক্রিস্টিয়ানো রোনালদো, গানসালো রামোস, জোয়াও ফেলিক্স, রাফায়েল লিয়াও, ডিয়াগো জোতা।

ইতালির দল :

গোলরক্ষক : গিয়ানলুইগি ডোনারুমা, ভ্লাদিমিরো ফ্যালকোন, অ্যালেক্স মেরেত, ইভান প্রোভেডেল।

ডিফেন্ডার : ফ্র্যান্সেসকো আকারবি, লিওনার্দো বনুচ্চি, আলেহান্দ্রো বুনগিওরনো, মাত্তেও ডারমিয়ান, গিওভান্নি ডি লোরেঞ্জো, ফেডেরিকো ডিমারকো, এ্যালেসিও রোমাগনোলি, গিওর্গিও স্কালভিনি, লিওনার্দো স্পিনাজ্জোলা, রাফায়েল টোলোই।

মিডফিল্ডার : নিকোলো বারেলা, ব্রায়ান ক্রিস্টান্টে, ডেভিড ফ্রাত্তেসি, জর্জিনহো, লোরেঞ্জো পেলেগ্রিনি, মাত্তেও পেসিনা, সান্দ্রো টোনালি, মার্কো ভেরাত্তি।

ফরোয়ার্ড : ডোমেনিকো বেরারডি, ফেডেকিরো চিয়েসা, উইলফ্রিড জিনোটো, ভিনসেনজো গ্রিফো, সিমোনে পাফুন্ডি, মাত্তেও পোলিটানো, মাত্তেও রেটেগুই, গিয়ানলুকা সামাক্কা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close