ক্রীড়া প্রতিবেদক

  ১৬ মার্চ, ২০২৩

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ

হার দিয়ে প্রস্তুতি সারল বাংলাদেশ

আগামী ১৮ মার্চ থেকে শুরু হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সেটাকে সামনে রেখে বুধবার সিলেট একাডেমি মাঠে সফরকারীদের প্রস্তুতি হয়েছে দারুণ। পল স্টার্লিং এনে দিলেন দারুণ শুরু। ভিত কাজে লাগিয়ে তাণ্ডব চালালেন কার্টিস ক্যাম্ফার। শেষদিকে তার সঙ্গে উত্তাল হয়ে উঠল গ্যারেথ ডেলানির ব্যাট। আয়ারল্যান্ড বড় সংগ্রহ পাওয়ার পর বল হাতে নজর কাড়লেন অ্যান্ডি ম্যাকব্রাইন। ন্যূনতম লড়াই করতে না পেরে বড় ব্যবধানে হারল বিসিবি একাদশ।

আগামী ১৮ মার্চ থেকে শুরু হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সেটাকে সামনে রেখে বুধবার সিলেট একাডেমি মাঠে সফরকারীদের প্রস্তুতি ছিল দারুণ। একমাত্র অনুশীলন ম্যাচে আইরিশরা জিতেছে ৭৮ রানের বড় ব্যবধানে। খরুচে বোলিংয়ের পর বিসিবি একাদশের ব্যাটিংও ছিল মলিন। বৃষ্টির কারণে ৪০ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করে ৬ উইকেটে ২৫৫ রান তোলে আয়ারল্যান্ড। ডিএল পদ্ধতিতে বিসিবি একাদশ পায় ২৫৯ রানের লক্ষ্য। জবাব দিতে নেমে তারা ৩২.১ ওভারে গুটিয়ে যায় ১৮১ রানে।

পাঁচে নেমে আইরিশদের হয়ে সর্বোচ্চ ৭৫ রান করেন ক্যাম্ফার। মাত্র ৪৯ বলের ইনিংসে তিনি মারেন ৭ চার ও ৪ ছক্কা। আরেকটি হাফসেঞ্চুরি আসে অভিজ্ঞ স্টার্লিংয়ের ব্যাট থেকে। ৫০ বলে ৭ চার ও ৩ ছয়ে ৫৪ রান করেন তিনি। তার সঙ্গে ষষ্ঠ উইকেটে ৭৫ রানের গতিময় জুটি গড়েন ডেলানি। তিনি ৪ চার ও ২ ছক্কায় ২৫ বলে ৩৬ রান করেন। স্বাগতিকদের হয়ে ২টি করে উইকেট নেন রেজাউর রহমান রাজা ও রিশাদ হোসেন। তবে দুজনই ছিলেন খরুচে। ৭ ওভারে ৫১ রান দেন পেসার রাজা। লেগ স্পিনার রিশাদের সমানসংখ্যক ওভারে প্রতিপক্ষ নেয় ৫০ রান।

লক্ষ্য তাড়ায় প্রথম থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বিসিবি একাদশ। কোনো জুটিই ছুঁতে পারেনি পঞ্চাশ। সর্বোচ্চ ৪৮ রান আসে সৌম্য সরকারের ব্যাট থেকে। বাঁহাতি ওপেনার ৪৬ বলে ৭ চার ও ২ ছয় হাঁকান। ছয়ে নেমে শামীম হোসেন পাটোয়ারী ৩৮ বলে করেন ৩৫ রান। তিনি ৩ চার ও ২ ছক্কা মারেন। বাংলাদেশ ওয়ানডে জাতীয় দলে থাকা ব্যাটারদের মধ্যে রান পাননি জাকির হাসান ও ইয়াসির আলি রাব্বি। ওপেনিংয়ে নেমে জাকির ২১ বলে ১৮ রানে আউট হন। অধিনায়কত্ব করা ইয়াসির ৯ বল খেলে করেন ৩ রান। আইরিশদের হয়ে ম্যাকব্রাইন ১২ রানে ৩ ও মার্ক অ্যাডাইর ৩৬ রানে ২ উইকেট নেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close