ক্রীড়া ডেস্ক

  ০৮ ফেব্রুয়ারি, ২০২৩

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ফিঞ্চের বিদায়

দীর্ঘদিন ধরেই সাদা পোশাকের ক্রিকেটের বাইরে আছেন অ্যারন ফিঞ্চ। অস্ট্রেলিয়া হয়ে কেবল ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটের নিয়মিত ছিলেন তিনি। এর মধ্যে গত বছর এক দিনের ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন। এবার টি-টোয়েন্টিকেও বিদায় বলে দিলেন। অর্থাৎ আন্তর্জাতিক ক্রিকেটে আর দেখা যাবে না এই ডানহাতি ব্যাটারকে। ফিঞ্চ নিজেই অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন।

ফিঞ্চের অধীনে ২০২১ সালে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। ছোট ফরম্যাটের বৈশ্বিক আসরে সেটাই তাসমান পাড়ের প্রতিনিধিদের প্রথম শিরোপা। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও বিগ ব্যাশ এবং বিশ্বের বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে যাবেন ফিঞ্চ।

টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রান সংগ্রাহক ফিঞ্চ। ২০১১ সালের ইংল্যান্ডের বিপক্ষে অভিষেকের পর এই ফরম্যাটে খেলেছেন ১০৩ ম্যাচ। করেছেন ৩ হাজার ১২০ রান। গড় ৩৪.২৮। স্ট্রাইকরেট ১৪২.৫৩।

দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে পাশে থাকার জন্য পরিবারের সদস্য এবং সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ফিঞ্চ। গতকাল অস্ট্রেলিয়ার ঐতিহ্যবাহী স্টেডিয়াম মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় ৩৬ বছর বয়সি ক্রিকেটার বলেন, ‘আমি বুঝতে পারছি ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত খেলা চালিয়ে যেতে পারব না। আমার থামার এবং পরবর্তী আসরের আগে দলকে গড়ে তোলার এটাই সঠিক সময়। আমি আমার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই।’

‘বিশেষ করে আমার স্ত্রী অ্যামি, জাতীয় দলের সব সতীর্থ, ক্রিকেট ভিক্টোরিয়া, অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনকে তাদের সমর্থনের জন্য ধন্যবাদ। আমি সেইসব ভক্তকেও অনেক ধন্যবাদ জানাতে চাই যারা আমার আন্তর্জাতিক ক্যারিয়ারে সমর্থন দিয়ে গেছেন।’ যোগ করেন ফিঞ্চ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close