ক্রীড়া ডেস্ক

  ০৬ ফেব্রুয়ারি, ২০২৩

‘পিএসজির জয়ের প্রকৃত নেতা মেসি’

ফরাসি লিগ ওয়ানে তুলুজের বিপক্ষে পিছিয়ে পড়েও পয়েন্ট হারাতে হয়নি প্যারিস সেন্ট জার্মেই-পিএসজিকে। ঘুরে দাঁড়িয়ে ২-১ ব্যবধানে জয় তুলে নিয়েছে প্যারিসের ক্লাবটি। ২২ ম্যাচে ১৭ জয় ও ৩ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই। তাদের সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে লঁস।

পার্ক দে প্রিন্সেসে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন লিওনেল মেসি। তার গোলেই জয় নিশ্চিত করে পিএসজি। অবশ্য ম্যাচের শুরুটা ভালো হয়নি পিএসজির। ছন্নছাড়া ফুটবলে নিজেদের হারিয়ে খুঁজেছে জায়ান্টরা। সেই সুযোগে ২০তম মিনিটে তুলুজকে এগিয়ে নেন ডেন বুমেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে খোলস ছেড়ে বের হয়ে আসে স্বাগতিকরা। ৩৮ মিনিটে জালে বল জড়ান হাকিমি। বিরতির পর দর্শনীয় শটে গোল করেন মেসি। বাকি সময়ে এই গোল শোধ দিতে পারেনি সফরকারী দল।

পুরোটা সময় দুর্দান্ত ছিলেন মেসি। সামনে থেকে আক্রমণে নেতৃত্ব দিয়ে তুলুজের রক্ষণে ভীতি ছড়িয়েছেন। ভাগ্য সহায় থাকলে আরো একটি গোলের দেখা পেতেন। অতিরিক্ত সময়ের তার শট প্রতিপক্ষের পোস্টে লেগে ফিরে আসে। বলতে গেলে দুই সতীর্থ নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পের অনুপস্থিতি টেরই পেতে দেননি আর্জেন্টিনার অধিনায়ক। তাই প্রধান কোচ ক্রিস্টোফে গালতিয়ের মনে করেন, দলের ভালোর জন্য মেসিকে আরো বেশি বল পাস দেওয়া দরকার। আমাজন প্রাইমকে গালতিয়ের বলেন, ‘মেসি দলকে ধরে রেখেছে। সে একজন প্রকৃত নেতা। দল যেভাবে খেলে তার জন্য সে খুবই গুরুত্বপূর্ণ। তাই তার কাছে আরো বল দেওয়া দরকার।’ এদিন আমরা দলের বেশ কয়েকজন সেরা খেলোয়াড়কে ছাড়া মাঠে নেমেছিলাম। এরপরও আমরা জয় পেতে সক্ষম হয়েছি। আমরা শেষ দুটি ম্যাচে কঠিন পরিস্থিতির মধ্যে পড়েও গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ছাড়াই জিতেছি।’ যোগ করেন পিএসজি কোচ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close