ক্রীড়া ডেস্ক

  ০৫ ফেব্রুয়ারি, ২০২৩

ফুটবলকে বিদায় বলতে যাচ্ছেন ওজিল

ফেনেরবাচ ছেড়ে গত বছরের গ্রীষ্মকালীন দলবদলে ইস্তাম্বুল বাসাকসেহিরে যোগ দেন মেসুত ওজিল। ক্লাবটিতে চলমান মৌসুমের প্রথম অংশ শেষ হতেই ফুটবলকে বিদায় বলতে চান মেসুত ওজিল। এমনটাই জানিয়েছেন তুরস্কের খ্যাতনামা সাংবাদিক ইয়াকুপ সিনার। বাসাকসেহিরের সঙ্গে এক বছরের চুক্তি করেছিলেন ওজিল। দুই পক্ষের সম্মতিতে বাড়তি এক বছর চুক্তির সুযোগ ছিল। তবে তুর্কি জায়ান্ট শিবিরে মূল চুক্তিই শেষ করা হচ্ছে না ৩৪ বছর বয়সি ফুটবলারের। এর নেপথ্যে ইনজুরি। এজন্য মৌসুমের প্রথম অংশে মাত্র সাত ম্যাচে ওজিলের সার্ভিস পেয়েছে বাসাকসেহির।

তুর্কি সুপার লিগে গত ২ ফেব্রুয়ারি কায়েসেরিস্পোরের কাছে ১-০ গোলে হেরে গেছে বাসাকসেহির। সে ম্যাচের শুরুর একাদশে ছিলেন ওজিল। তবে প্রথমার্ধের শেষ দিকে মাঠ ছাড়েন। গতকাল দলীয় অনুশীলনেও হাজির হননি জার্মান জাতীয় দলের সাবেক ফুটবলার। সিনারের দাবি, ক্লাবের সঙ্গে চুক্তি বাতিল করতে মুখিয়ে আছেন তিনি। অবসরের বিষয়টি সতীর্থদের সঙ্গে আলোচনা করেছেন ওজিল।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেওয়া বার্তায় সিনার লিখেছেন, ‘মেসুত ওজিলের চুক্তি বাতিল করা হচ্ছে। তিনি ফুটবল ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। কায়েসেরিস্পোরের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে মাঠে ছিলেন। সে ম্যাচে পরাজয়ের পর অনুশীলনে যোগ দেননি। সতীর্থদের বলেছেন যে, তিনি আর ফুটবল খেলতে চান না।’

২০০৯ সালে জার্মানি জাতীয় দলে অভিষেক হয় ওজিলের। ২০১৮ সালে দেশের জার্সি খুলে রাখেন। ২০১৪ সালে জার্মানদের বিশ্বকাপ জয়ী দলের গর্বিত সদস্য ছিলেন। বর্ণাঢ্য ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদ, আর্সেনালের মতো ইউরোপ সেরা ক্লাবের হয়ে খেলেছেন এই তারকা অ্যাটাকিং মিডফিল্ডার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close