ক্রীড়া প্রতিবেদক

  ০৩ ফেব্রুয়ারি, ২০২৩

চমক দিয়ে ইংল্যান্ডের দল ঘোষণা

আসন্ন মার্চে বাংলাদেশ দলের বিপক্ষে তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে ঢাকায় আসবে ইংল্যান্ড দল। সে লক্ষ্যেই বৃহস্পতিবার দল ঘোষণা করেছে ইংল্যান্ডের নির্বাচক কমিটি। ঘোষিত দলে নতুন মুখ থাকছেন দুজন। রেহান আহমেদ এবং টম অ্যাবেল। যদিও রেহান এরই মধ্যে লাল বলে ইংল্যান্ড দলে খেলেছেন। তবে অ্যাবেল এবারই প্রথম ডাক পেয়েছেন ইংলিশদের হয়ে। এছাড়া ইনজুরি কাটিয়ে ফিরেছেন সাকিব মাহমুদ। সূচি অনুযায়ী, ২০ ফেব্রুয়ারি বাংলাদেশে পা রাখার কথা জস বাটলারদের। দুটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা ছিল তাদের। তবে দুই বোর্ডের সমঝোতার মাধ্যমে বাতিল হয়েছে এ দুই প্রস্তুতি ম্যাচ।

এদিকে, ইংলিশ ক্রিকেটাররা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ও নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ব্যস্ত সময় পার করছেন। আর তাই বাংলাদেশ সফরে পিএসএলের কারণে অ্যালেক্স হেলসকে পাচ্ছে না ইংল্যান্ড। পাকিস্তানি ফ্র্যাঞ্চাইজি লিগের একটি দলের সঙ্গে মোটা অঙ্কের চুক্তিতে আছেন ইংলিশ এ মারকুটে ব্যাটার। জাতীয় দলের বদলে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকেই বেছে নিয়েছেন হেলস।

আগে থেকেই জানানো হয়েছিল নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য জো রুটকে পাওয়া যাবে না। তবে বাংলাদেশ সফরে আসছেন অধিনায়ক জস বাটলার, মঈন আলী, আদিল রশিদ ও জেসন রয়দের মতো তারকা খেলোয়াড়রা। ২০ ফেব্রুয়ারি ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর শুরুর কথা ছিল। তবে কিছুদিন আগে দেশটির ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়, দেশের মাটিতে ২৪ ফেব্রুয়ারি পা রাখবে ইংলিশরা। এরপর ১ মার্চ থেকে ওয়ানডে ও ৯ মার্চ শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।

ইংল্যান্ডের ওয়ানডে দল :

জস বাটলার (অধিনায়ক) টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলে, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল :

জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলে, ক্রিস ওকস, মার্ক উড।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close