ক্রীড়া ডেস্ক

  ২৮ জানুয়ারি, ২০২৩

ফাইনালে জকোভিচ-সিৎসিপাস

অধরা স্বপ্নপূরণের একধাপ দূরে সিৎসিপাস

বছর দেড়েক আগে গ্র্যান্ড স্ল্যাম জয়ের খুব কাছে গিয়েও হতাশ হয়েছিলেন স্তেফানোস সিৎসিপাস। সেই আক্ষেপ ঘোচানোর সুযোগ এখন তার সামনে। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে যে জায়গা করে নিয়েছেন তিনি। ক্যারিয়ারের প্রথম মেজর ট্রফি জয়ের পাশাপাশি শৈশবের আরেকটি স্বপ্নও পূরণ করতে মুখিয়ে আছেন এই গ্রিক টেনিস তারকা। ৯ বারের চ্যাম্পিয়ন রেকর্ডটাকে আরও বাড়িয়ে নেওয়ার লক্ষ্যে ফাইনালে মুখোমুখি হবেন স্তেফানো সিৎসিফাসের।

মেলবোর্নের রড লেভার অ্যারেনায় শুক্রবার সেমিফাইনালে রাশিয়ার কারেন কাচানোভকে হারিয়ে দেন সিৎসিপাস। ১৮ নম্বর বাছাইয়ের বিপক্ষে ৭-৬ (৭-২), ৬-৪, ৬-৭ (৬-৮) ও ৬-৩ গেমে জেতেন ২৪ বছর বয়সি এই খেলোয়াড়। এর আগে একবারই গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেছিলেন সিৎসিপাস। ২০২১ সালের ফরাসি ওপেনের শিরোপা নির্ধারণী ম্যাচে খেলেছিলেন তিনি নোভাক জোকোভিচের বিপক্ষে। কিন্তু সার্বিয়ান তারকার কাছে হেরে শিরোপা স্বপ্ন ভাঙে তারা।

এবার অধরা ট্রফিতে চুমু আঁকার সুযোগ সিৎসিপাসের সামনে। আগামী রোববার মাঠে গড়াবে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের ফাইনাল। । চ্যাম্পিয়ন হতে পারলে প্রথম গ্রিক খেলোয়াড় হিসেবে র‌্যাংকিংয়ে এক নম্বরে উঠবেন সিৎসিপাস। কাচানোভকে হারানোর পর বললেন, ছোটবেলার স্বপ্ন দুটি পূরণের জন্য উন্মুখ হয়ে আছেন তিনি। আমার মনে আছে, (গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল) টিভিতে দেখে নিজেকে বলেছিলাম, একদিন এখানে থাকতে চাই আমি। সেই অনুভূতি আবারও পেতে চাই। আমি জানতাম, লক্ষ্যে পৌঁছনোর জন্য দীর্ঘ পথ পাড়ি দিতে হবে। এমন কিছুর জন্য নিজেকে লড়াইয়ের সুযোগ দিতেও কিছু পদক্ষেপ নিতে হবে। তবে নিজের ওপর বিশ্বাস ছিল। এক নম্বর হিসেবে আমি জুনিয়র টেনিস পর্ব শেষ করেছিলাম। এখন আমি পুরুষদের পেশাদার টেনিসে এটি (এক নম্বর) করতে চাই।

এদিকে যুক্তরাষ্ট্রের টমি পলকে সরাসরি সেটে বিধ্বস্ত করে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠলেন সার্ব তারকা।

বছরের প্রথম এই গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড চ্যাম্পিয়নকে সত্যিকার অর্থে তেমন কোনো চ্যালেঞ্জই জানাতে পারেননি অবাছাই হিসেবে আসর শুরু করা পল। মেলবোর্ন পার্কে রড লেভার অ্যারেনায় শুক্রবার সেমিফাইনালে ৭-৫, ৬-১, ৬-২ গেমে জয় পান জোকোভিচ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close