ক্রীড়া ডেস্ক

  ২৮ জানুয়ারি, ২০২৩

নতুন দায়িত্বে ব্রায়ান লারা

কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারাকে ‘পারফরম্যান্স মেন্টর’ হিসেবে নিয়োগ দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। জাতীয় দলের পাশাপাশি অ্যাকাডেমিক দলে বিভিন্ন ফরম্যাটেও কাজ করবেন তিনি। লারা ‘খেলোয়াড়দের কৌশলগত পরামর্শ প্রদান এবং তাদের খেলার মান উন্নত করার’ বিষয়ে কোচদেরও সহায়তা করবেন। তিনি আসন্ন আইসিসি বিশ্বকাপ টুর্নামেন্টের কৌশলগত পরিকল্পনা নিয়ে ক্রিকেট পরিচালক জিমি অ্যাডামসের সঙ্গেও কাজ করবেন।

নতুন দায়িত্ব পেয়ে লারা তার অনুভূতি প্র্রকাশ করে বলেন, ‘আমি বিশ্বাস করি যে, আমি খেলোয়াড়দের খেলার প্রতি তাদের মানসিক দৃষ্টিভঙ্গি এবং তাদের কৌশলগুলোকে আরো সফল হতে সাহায্য করতে পারব।’

নতুন ভূমিকায় ৫৩ বছর বয়সি লারার প্রথম অ্যাসাইনমেন্ট হবে জিম্বাবুয়ে সফরে টেস্ট দলের সঙ্গে। তিনি এরই মধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন। ৪ ফেব্রুয়ারি বুলাওয়েতে প্রথম টেস্টে মুখোমুখি হবে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজ শেষে জাতীয় দলের নতুন দায়িত্ব থেকে স্বল্প বিরতি নেবেন লারা। কারণ আইপিএলের সময় সানরাইজার্স হায়দ্রাবাদের প্রধান কোচ হিসেবে তিনি দায়িত্বে থাকবেন।

এদিকে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর নড়েচড়ে বসে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। বোর্ডের কর্তারা সম্প্রতি আলোচনায় বসে লারার সঙ্গে। ভারতে এ বছরের ৫০ ওভারের বিশ্বকাপের দিকে চোখ রেখে লারাকে দলের সঙ্গে যুক্ত করা হয়েছে বলে জানা যায়।

দলের সঙ্গে লারার অন্তর্ভুক্তি নিয়ে অ্যাডামস সংবাদমাধ্যমকে বলেন, ‘আমাদের খেলোয়াড় এবং কোচদের দিকনির্দেশনা এবং পরামর্শ প্রদান করে ব্রায়ান আমাদের ক্রিকেটে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন। সেটা দেখার জন্য আমি সত্যিই অপেক্ষা করছি। আমরা আত্মবিশ্বাসী যে ব্রায়ান আমাদের মানসিকতা এবং কৌশলগত উন্নতি করতে সাহায্য করবেন, যা আমাদের সব ফরম্যাটে মাঠে আরো সাফল্য এনে দেবে। আমাদের খেলোয়াড়দের সমর্থনে ব্রায়ান জড়িত থাকায় প্রত্যেকেই উচ্ছ্বসিত।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close