ক্রীড়া প্রতিবেদক

  ২৮ জানুয়ারি, ২০২৩

মোহামেডানকে হারাল আবাহনী

দুদলই আশায় ছিল উপভোগ্য ম্যাচের। কিন্তু কুমিল্লায় আবাহনীকে তেমন চ্যালেঞ্জ জানাতে পারেনি মোহামেডান। তাতে আবার ‘ঢাকা ডার্বিতে’ হারের স্বাদ পেয়েছে সাদা-কালোরা। পিটার নুরাহ ও ড্যানিয়েল কলিন্দ্রেসের গোলে ২-০ গোলে জিতেছে আবাহনী।

এই জয়ে শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়েছে আবাহনী। সাত ম্যাচে চার জয় ও তিন ড্রতে তাদের পয়েন্ট এখন ১৫। আর কিংসের ছয় ম্যাচে পয়েন্ট ১৮। ছয় ম্যাচে এক জয়, তিন ড্র ও দুই হারে ৬ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে নেমে গেছে মোহামেডান। প্রিমিয়ার লিগে এই দুই দল এখন পর্যন্ত ৩০ বার মুখোমুখি হয়েছে। পরিসংখ্যানে আবাহনী ১৫ ম্যাচ জিতেছে, হেরেছে মাত্র পাঁচটি। ড্র হয়েছে ১০ ম্যাচ।

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ম্যাচের ১১ মিনিটে পিটার নোরাহর গোলে এগিয়ে যায় আবাহনী। ড্যানিয়েল কলিন্দ্রেসের পাসে বক্সের ভেতর থেকে বাম পায়ের গতির শটে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ান এই ফরোয়ার্ড। আবাহনী সুযোগ তৈরি করেও ব্যবধান বাড়াতে পারেনি এই অর্ধে। আর তেমন সুযোগই তৈরি করতে পারেনি শফিকুল ইসলাম মানিকের দল।

তবে মধ্যবিরতি থেকে ফিরে আক্রমণাত্মক ফুটবল খেলে মারিও লেমোসের শিষ্যরা। তাতে মেলে ফলও। ৫৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে আকাশি-নীলরা। রহমত মিয়ার লম্বা থ্রো ইন এসে পড়ে মোহামেডানের বক্সে। গায়ের সঙ্গে সেঁটে থাকা মোহামেডানের ড্যানিয়েল রিকার্দোর চার্জে ভারসাম্য হারিয়ে পড়ে যাওয়ার আগে কোনোমতে বলে পা ছোঁয়াতে সক্ষম হন ড্যানিয়েল কলিনদ্রেস। তাতেই বলে ঝাঁপিয়ে পড়া গোলরক্ষক আহসান হাবিবকে ফাঁকি দিয়ে জালে জড়ায়।

ম্যাচে ফেরার সুযোগ আসে মোহামেডানের সামনে কিন্তু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন দিয়াবাতে ও সাজ্জাদ। ৭২ মিনিটে আবিদের ক্রসে সোলেমান দিয়াবাতের হেড গোলরক্ষক শহিদুল আলম ঠিকমতো ধরতে না পারায় আলমগির মোল্লা ক্লিয়ার করতে গিয়ে বল তুলে দেন সাজ্জাদের পায়ে। ফাঁকা পোস্ট পেয়েও বল জালে পাঠাতে পারেননি এই ফরোয়ার্ড। আর তাতে আরো হার নিশ্চিত হয়ে যায় মোহামেডানের। দিনের আরেক ম্যাচে মুন্সিগঞ্জে রহমতগঞ্জকে ২-০ গোলে হারিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ। একটি করে গোল করেছেন আমিনুর রহমান সজীব ও সেলেমানি ল্যান্ড্রি। ময়মনসিংহের রফিকুল ইসলাম ভূঁইয়া স্টেডিয়ামে ১-১ গোলে ড্র করেছে চিটাগাং আবাহনী ও আজমপুর ফুটবল ক্লাব উত্তরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close