ক্রীড়া ডেস্ক

  ২৪ জানুয়ারি, ২০২৩

নতুন অধ্যায় শুরু রোনালদোর

পিএসজির বিপক্ষে প্রীতি ম্যাচে অল স্টার রিয়াদের হয়ে ঝলক দেখিয়ে সৌদি আরবের মাঠে নিজের যাত্রা শুরু করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। জোড়া গোল করে হয়েছিলেন ম্যাচ সেরা। তবে সৌদি প্রো লিগে আল-নাসেরের হয়ে অভিষেকে আর গোল পাননি। যদিও তিনি উজ্জ্বল না থাকলেও আল ইত্তিফাকের বিপক্ষে জিতেছে নাসের। সৌদি প্রো লিগে রবিবার রাতের ম্যাচটির মূল আগ্রহ ছিল রোনালদোকে নিয়ে। পর্তুগিজ সুপারস্টারের খেলা দেখতে গ্যালারিও ছিল ভরপুর। ভক্তদের খুব বেশি বিনোদন দিতে পারেননি তিনি। গোটা ম্যাচে সেভাবে চোখে পড়ল না ক্রিশ্চিয়ানো রোনালদোকে। দলের জয়ে দৃশ্যত তেমন কোনো অবদান তার দেখা গেল না। গোল করা কিংবা করানো তো নয়ই, সার্বিক পারফরম্যান্সে নতুন লিগে অভিষেকে সেভাবে আলো ছড়াতে পারলেন না পর্তুগিজ মহাতারকা। তবে দলের জয়ে আড়াল থেকে যেভাবে আলোর উৎস হয়েছেন রোনালদো, তাতেই উচ্ছ্বসিত আল-নাসে?র কোচ রুদি গার্সিয়া। ইত্তিফাকের বিপক্ষে ম্যাচ দিয়ে রবিবার সৌদি প্রো লিগে অভিষেক হয় রোনালদোর। আল-নাসেরের হয়ে প্রথম ম্যাচে নেতৃত্বের সম্মানও দেওয়া হয় তাকে। ম্যাচটি তার দল জিতে নেয় ১-০ গোলে। ৩১ মিনিটে গোলটি করেন ব্রাজিলিয়ান ফরওয়ার্ড আন্দেরসন তালিস্কা। গত বৃহস্পতিবার অবশ্য প্রীতি ম্যাচে আল-নাসের ও আল-হিলালের ফুটবলারদের সমন্বয়ে গড়া দল রিয়াদ অল স্টার্সের হয়ে খেলেন রোনালদো। পিএসজির বিপক্ষে সেদিন দুই গোল করে ম্যাচ সেরার পুরস্কারও জিতে নেন তিনি। তবে সৌদি লিগে অভিষেকে তাকে দেখা যায়নি আপন রূপে।

বল পায়ে কয়েকবার কলাকৌশল দেখানোর চেষ্টা করেছেন বটে। তবে প্রতিপক্ষের জন্য খুব বিপজ্জনক হতে পারেননি। তবে সাদা চোখে তার অবদান তেমন কিছু মনে না হলেও ম্যাচ শেষে সংবাদমাধ্যমের সঙ্গে কথোপকথনে আল-নাসের কোচ রুদি গার্সিয়া বললেন, মাঠে রোনালদোর উপস্থিতিই তাদের জয়ের কারণ।

‘রোনালদোর মতো একজনের মাঠে থাকাই ইতিবাচক এক সংযুক্তি। প্রতিপক্ষের ডিফেন্ডারদের মনোযোগ থাকে তাকে ঘিরে। এ কারণেই আমাদের গোলটির সুযোগ তৈরি হয়েছিল। আমরা সুযোগ তৈরি করতে পেরেছি সে মাঠে ছিল বলেই। দলকে বলেছিলাম, রোনালদো আর তালিস্কার মধ্যে নানা কিছু করতে। আরেকটা ব্যাপারও আমাদের ভুলে গেলে চলবে না, পিএসজির বিপক্ষে প্রীতি ম্যাচটির পর খুব বেশি বিশ্রাম সে পায়নি।’ এই জয়ে ১৪ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আল-নাসের। তাদের মূল প্রতিদ্বন্দ্বী ৩২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে এক ম্যাচ বেশি খেলে। তবে রোনালদোকে দলে পাওয়া মানেই যে ট্রফির নিশ্চয়তা নয়, সেটি মনে করিয়ে দিলেন আল-নাসের কোচ। রোনালদো দলে থাকলেও সৌদি লিগ জয় করা সহজ নয়, কারণ প্রতিদ্বন্দ্বীদের মান দারুণ শক্তিশালী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close