ক্রীড়া ডেস্ক

  ২৩ জানুয়ারি, ২০২৩

ড্র করেই খুশি লিভারপুল কোচ

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা দুই ম্যাচ পরাজয়ের পর পরশু রাতে চেলসির সঙ্গে গোলশূন্য ড্র করেছে লিভারপুল। চলমান মৌসুমের বাজে সময়ের কথা ভেবে পশ্চিম লন্ডনের প্রতিনিধিদের সঙ্গে পয়েন্ট ভাগ করেই সন্তুষ্ট থাকছেন অল রেডদের প্রধান কোচ ইয়ুর্গেন ক্লপ।

ক্লপের কোচিং ক্যারিয়ারের হাজারতম ম্যাচে অ্যানফিল্ডে পুরো ৯০ মিনিট ম্যাড়মেড়ে ফুটবল উপহার দিয়েছে দুই দল। কোনো দলই গোলের জন্য তেমন ভালো কোনো সুযোগ তৈরি করতে পারেনি। প্রথমার্ধে ধারহীন ফুটবল খেলা লিভারপুল বিরতির পর কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে। তাতে অবশ্য কাজের কাজ হয়নি।

এ নিয়ে লিগে টানা তিন ম্যাচ জয়হীন থাকল লিভারপুল।

সবশেষ গত ২৬ ডিসেম্বর অ্যাস্টন ভিলাকে ৩-১ গোলে পরাজিত করে জায়ান্টরা। এরপর ব্রেন্টফোর্ড এবং ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের কাছে হেরে যায় ক্লপের দল।

ম্যাচ শেষে ক্লপ বলেন, ‘ছোট ছোট ধাপে এগিয়ে যাওয়ার জন্য আমাদের তৈরি হতে হবে। চেলসির বিপক্ষে ড্র তেমনই একটি ধাপ ছিল। চেলসির বিপক্ষে আমরা আমাদের জাল অক্ষত রেখেছি। অবশ্য আমরা খুব বেশি সুযোগ তৈরি করতে পারিনি। ওরাও গোল করার জন্য তেমন সুযোগ পায়নি।’

‘বিরতির পর আমরা দারুণভাবে রক্ষণভাগ আগলে রেখেছিলাম। এ সময় অনেক গোছালো ফুটবল খেলেছি। যদিও কিছু কিছু সময় ছেলেরা অনেক নিচে নেমে খেলেছে। তবে দিনশেষে ড্র করায় আমার কোনো আপত্তি নেই। কারণ এভাবে ছোট ছোট ধাপেই উন্নতি করতে হবে। এখান থেকেই আমাদের এগিয়ে যেতে হবে।’ যোগ করেন ক্লপ।

এর আগে নিজের হাজারতম ম্যাচে বড় পরাজয়ের তিক্ত স্বাদ পান আর্সেনালের সাবেক কোচ আর্সেন ওয়েঙ্গার। সে কথা ভেবে মন খারাপ করছেন না ক্লপ। অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘ওয়েঙ্গার তার হটসিটে এক হাজারতম ম্যাচে ৬-০ ব্যবধানে হেরেছিল। তাই আমি খুশি থাকছি। কারণ আমার ফলটা ০-০ হয়েছে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close