ক্রীড়া ডেস্ক

  ২২ জানুয়ারি, ২০২৩

মেদভেদেভের বিদায়

জকোর দাপুটে জয়

অস্ট্রেলিয়ান ওপেনে ঘটছে একের পর এক অঘটন। দুই শীর্ষ বাছাই রাফায়েল নাদাল ও কেসপার রুড ছিটকে গিয়েছেন আগেই। এবার তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হয়েছে দুইবারের ফাইনালিস্ট দানিল মেদভেদেভকে। সেবাস্তিয়ান কোর্দার কাছে হেরে অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিতে হয় মেদভেদেভকে।

মার্কিন প্রতিপক্ষ কোর্দার বিপক্ষে তিন সেটের দুটিতে লড়াই জমে উঠলেও শেষ পর্যন্ত পেরে ওঠেননি রাশিয়ান টেনিস তারকা মেদভেদেভ। লড়াই করেও হেরেছেন ৭-৬ (৯-৭), ৬-৩, ৭-৬ (৭-৪) গেমে। এদিকে আগের রাউন্ডের মতো এই ম্যাচেও মাঝপথে নোভাক জোকোভিচকে ঘিরে জাগল চোট শঙ্কা। নিলেন মেডিকেল টাইমআউট। তবে সব আশঙ্কা দূর করে আরও আগ্রাসী রূপে ফিরে তুলে নিলেন সরাসরি সেটে জয়।

মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় গত শুক্রবার (২০ জানুয়ারি) লড়াইয়ের শুরু থেকে দারুণ পারফরম্যান্স উপহার দেন কোর্দা। প্রথম সেট গড়ায় টাইব্রেকারে। সেটি জিতেন কোর্দা। দ্বিতীয় সেটেও ৬-৩ ব্যবধানে সহজেই জয় পান তিনি। তৃতীয় সেট টাইব্রেকারে গড়ালেও জিততে পারেননি মেদভেদেভ। দারুণ জয় নিয়েই মাঠ ছাড়েন কোর্দা।

ম্যাচ শেষে কোর্দার প্রশংসা করে মেদভেদেভ বলেন, ‘দারুণ একটা ম্যাচ ছিল, যেখানে সে আমার চেয়ে ভালো ছিল। আগে এরকম অনেক ম্যাচ আমি জিতেছি। কিন্তু বর্তমানে এই ধরনের ম্যাচে এবং এমন প্রতিপক্ষের বিপক্ষে আমি কিছুটা ভুগছি। এটা কাটিয়ে ওঠার উপায় বের করতে হবে।’

এদিকে মেলবোর্ন পার্কে শনিবার অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে প্রথম সেটে বেশ লড়াই করে গ্রিগর দিমিত্রভ। টাইব্রেকারে ওই সেট জয়ের পর প্রতিপক্ষকে আর তেমন কোনো সুযোগ দেননি জোকোভিচ। ম্যাচ জিতে নেন ৭-৬ (৯-৭), ৬-৩, ৬-৪ গেমে।

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে পুরুষ এককে রেকর্ড ৯ বারের চ্যাম্পিয়ন জোকোভিচ গতবার এখানে লড়তে পারেননি। করোনাভাইরাসের টিকা না নেওয়ায় টুর্নামেন্ট শুরুর আগের দিন তাকে অস্ট্রেলিয়া থেকে বিতাড়িত করা হয়েছিল।

দানিল মেদভেদেভকে হারিয়ে গতবারের ফাইনালে শিরোপা জিতেছিলেন রাফায়েল নাদাল। চলতি আসরে ওই দুই ফাইনালিস্টই অঘটনের শিকার হয়ে বিদায় নিয়েছেন আগেভাগে। স্প্যানিশ তারকা নাদালের ২২ গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড ছোঁয়ার পথেই এগিয়ে চলেছেন সার্ব তারকা জোকোভিচ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close