ক্রীড়া ডেস্ক

  ০৯ ডিসেম্বর, ২০২২

রোনালদোর দল ছাড়ার কথা অস্বীকার পর্তুগালের

নকআউট পর্বে সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথম একাদশে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপর থেকে নানা গুঞ্জন শুরু হয়েছে ফুটবল মহলে। বেশ কিছু পর্তুগিজ সংবাদমাধ্যম জানায়, তাকে বেঞ্চে রাখায় দল ছাড়ার হুমকি দিয়েছেন রোনালদো। তবে বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছে পর্তুগিজ ফুটবল ফেডারেশন (এফপিএফ)। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে রোনালদোর বিশ্বকাপ স্কোয়াড ছেড়ে যাওয়ার হুমকির কথা এফপিএফ অস্বীকার করে জানিয়েছে, ‘এফপিএফ স্পষ্ট করে জানাচ্ছে যে সেলেসাওর অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো কাতারে থাকার সময় জাতীয় দল ছাড়ার হুমকি দেননি।’

আন্তর্জাতিক ফুটবল তো বটেই, ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা রোনালদো। পর্তুগালের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডও তার। এমন খেলোয়াড়ের প্রতি যথাযথ সম্মান রাখার আহ্বান জানায় সংস্থাটি, ‘প্রতিদিন রোনালদো জাতীয় দল এবং দেশের সেবায় অন্য যেসব ট্র্যাক রেকর্ড গড়ে তুলছেন, তার প্রতি অবশ্যই সম্মান করা উচিত। সুইজারল্যান্ডের বিপক্ষে রোনালদোর জায়গায় সুযোগ দেওয়া হয় বেনফিকার তরুণ ফরওয়ার্ড গনসালো রামোস। আর প্রথম একাদশে সুযোগ পেয়েই জ্বলে ওঠেন এ তরুণ। করেছেন এবারের আসরের প্রথম হ্যাটট্রিক। এমনকি একটি অ্যাসিস্ট রয়েছে তার। তাতে স্বাভাবিকভাবেই প্রথম একাদশে রোনালদোর জায়গা নড়বড়ে হয়ে পড়েছে। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো বুধবার দলের সঙ্গে অনুশীলন করেননি। তার পরিবর্তে একটি জিম সেশনে অংশ নেন তিনি। আগামীকাল শনিবার কোয়ার্টার ফাইনালে মরক্কোর মুখোমুখি হবে পর্তুগাল। সে ম্যাচেও রোনালদোকে ছাড়িয়ে রামোসকে দেখা যেতে পারে মূল একাদশে।

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তি চ্ছিন্ন করায় এখন ফিফা বিশ্বকাপে অংশগ্রহনকারী পর্তুগাল স্কোয়াডের একমাত্র খেলোয়াড় হচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদো, যার এই মুহুর্তে কোন ক্লাব নেই। মৌসুম জুড়ে নানা নাটকীয়তায় রেড ডেভিললদের ছেড়ে যাওয়ার পর রোনালদোর যোগ দেয়ার মতো অনেক ক্লাব পর্তুগালেই ছিল। কিন্ত বছরে ২০০ মিলিয়ন ইউরোতে যোগ দেয়ার প্রস্তাব তাকে দেয়া হয় সৌদি ক্লাবের পক্ষ থেকে।

ইতোমধ্যে কিছু কিছু গণমাধ্যমে খবর আসে যে দুই পক্ষ একটি চুক্তিতে উপনীত হয়েছে, তবে শেষ পর্যন্ত নীরবতা ভেঙ্গেছেন ৩৭ বছর বয়সি রোনালদো। বলেছেন বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টগুলো সঠিক নয়।ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে রোনালদোর সম্প্রতিক সময়গুলো খুব একটা ভালো যাচ্ছিল না। শুধু যে কোচ টেন হাগের সঙ্গে বিবাদে জড়িয়েছেন তা নয়, পাঁচ বারের ব্যালন ডি অঁরের সঙ্গে ক্লাবের অন্য কর্মকর্তাদেরও বিরোধ চলছিল। রোনালদোর অভিযোগ তাকে ক্লাব থেকে বের করার চেস্টা করা হয়েছে। শেষ পর্যন্ত ইউনাএটডের সঙ্গে সম্পর্ক চ্ছিন্ন হয় সিআর সেভেনের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close