ক্রীড়া ডেস্ক

  ০৪ ডিসেম্বর, ২০২২

উইন্ডিজের দরকার ৩০৬ রান অজিদের ৭ উইকেট

পার্থ টেস্ট জিততে ম্যাচের পঞ্চম ও শেষ দিন ৩০৬ রান দরকার সফরকারী ওয়েস্ট ইন্ডিজের। অন্য দিকে ম্যাচ জিততে অস্ট্রেলিয়ার দরকার ৭ উইকেট। ৪ উইকেটে ৫৯৮ রানে প্রথম ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। জবাবে ২৮৩ রানে গুটিয়ে যায় সফরকারী ক্যারিবিয়রা।

সিরিজের প্রথম টেস্ট জিততে ওয়েস্ট ইন্ডিজকে ৪৯৮ রানের টার্গেট দেয় অস্ট্রেলিয়া। জবাবে চতুর্থ দিন শেষে ৩ উইকেটে ১৯২ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে ১ উইকেটে ২৯ রান করেছিল অস্ট্রেলিয়া। ৯ উইকেট হাতে নিয়ে ৩৪৪ রানে এগিয়েছিল অসিরা। প্রথম ইনিংস থেকে ৩১৫ রানের লিড পেয়েছিল অস্ট্রেলিয়া।

চতুর্থ দিন ২ উইকেটে ১৮২ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। এই ইনিংসে সেঞ্চুরি করেন মার্নাস লাবুশানে। প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি (২০৪) করা এ উঠতি তারকা। দ্বিতীয় ইনিংসে ১৩টি চার ও ২টি ছক্কায় ১১০ বলে অপরাজিত ১০৪ রান করেন লাবুশেন।

৪৯৮ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে ব্যাট হাতে একাই লড়ছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। ১৬৬ বল খেলে ১১টি চারে ১০১ রান তুলে অপরাজিত তিনি। ৪৫ রান করেছেন ওপেনার ত্যাগনারায়ন চন্দরপল। অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লিঁও ৫৪ রানে ২ উইকেট নেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close