ক্রীড়া ডেস্ক

  ২৯ নভেম্বর, ২০২২

৭ ছক্কা মেরে রেকর্ড বইয়ে রুতুরাজ

ওভারে বৈধ ডেলিভারি থাকে ৬টি। তার সবগুলোতেই ছক্কা, নো বল পেয়ে সেটিও ছয়। ভারতের রুতুরাজ গায়কোয়াড় গড়লেন অবিশ্বাস্য এক কীর্তি। ইতিহাসে প্রথমবারের মতো স্বীকৃত ক্রিকেটে এক ওভারে এলো ৪৩ রান! গতকাল সোমবার এমন ঘটনা ঘটে ভারতের ঘরোয়া একদিনের আসর বিজয় হাজারে ট্রফিতে। আহমেদাবাদে উত্তর প্রদেশের বিপক্ষে মহারাষ্ট্রের হয়ে ১৫৯ বলে ২২০ রানের ইনিংস খেলেন রুতুরাজ। যাতে ছিল ১০ চার ও ১৬ ছক্কা।

লিস্ট ‘এ’ ক্রিকেট তো বটেই যেকোনো স্বীকৃত ক্রিকেটে এক ওভারে ৭ ছক্কার ঘটনা এটিই প্রথম। রুতুরাজের এমন তাণ্ডব সহ্য করা দুর্ভাগা বোলারের নাম শিভা সিং। বাঁহাতি এই স্পিনার যেখানেই বল ফেলেছেন তা উড়ে গেছে মাঠের বাইরে। ৯ ওভারের স্পেলে তিনি দিয়েছেন ৮৮ রান। লিস্ট ‘এ’ ক্রিকেটে ছয় ছক্কার রেকর্ড আছে হার্শেল গিবস, থিসারা পেরেরা ও জাসকারান মালহোত্রার। এবার তাদের ছাড়িয়ে ৭ ছক্কার এক অবিশ্বাস্য রেকর্ড হয়ে গেল।

ইনিংসের ২ ওভার বাকি থাকতে ডাবল সেঞ্চুরি থেকে ৩৫ রান দূরে ছিলেন রুতুরাজ। ৪৯তম ওভারে শিভাকে পিটিয়ে ডাবল সেঞ্চুরিও তুলে নেন তিনি। প্রথম ৪ বল ছক্কা মারার পর পঞ্চম বলটি নো করেন শিভা। সেটিরও ঠিকানা হয় গ্যালারি। ১০৯ বলে প্রথম তিন অঙ্কের ঘরে যান চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল মাতানো তারকা। বাকি ৫০ বলেই আসে আরও ১২০ রান! ভারতের নবম ব্যাটার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করলেন তিনি। রুতুরাজের ২২০ রানের ইনিংসে ভর করে ৩৩০ রান করে মহারাষ্ট্র। জবাবে উত্তর প্রদেশ আটকে যায় ২৭২ রানে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close