ক্রীড়া ডেস্ক

  ২৭ নভেম্বর, ২০২২

ভারতে খেলতে না যাওয়ার হুমকি রমিজ রাজার

আগামী বছর এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে পাকিস্তানের মাটিতে। সে সময় ভারত যদি পাকিস্তানে খেলতে না আসে তাহলে বিশ্বকাপ খেলতেও ভারতের মাটিতে যাবে না পাকিস্তান দল। এমনই এক হুমকি দিলেন পিসিবি বস রমিজ রাজা। একই সঙ্গে পিসিবির প্রধান জানালেন, পাকিস্তান না গেলে ভারতের মাটিতে বিশ্বকাপের দর্শক সংখ্যাও কমে যাবে।

আইসিসির ভবিষ্যৎ সফরসূচি অনুযায়ী ২০২৩ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের মাটিতে বসবে এশিয়া কাপের ১৬তম আসর। ঠিক পরের মাসে ১৩তম ওয়ানডে বিশ্বকাপের আসর বসবে আবার ভারতে। গত মাসে আইসিসির বার্ষিক সাধারণ সভায় ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহ বলেছিলেন, এশিয়া কাপ খেলতে পাকিস্তান যাবে না তাদের দল। এরপর থেকেই শুরু হয় বিতর্ক।

তবে গত বৃহস্পতিবার রাতে একটি অনুষ্ঠানে নিজেদের অবস্থান নিয়ে আবারও কথা বলেন পিসিবি চেয়ারম্যান রমিজ। পাকিস্তানি সংবাদমাধ্যম উর্দু নিউজকে বললেন, ‘আগামী বছর ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপে যদি পাকিস্তান না খেলে, তাহলে সেটি কে দেখবে? এ বিষয়ে আমাদের অবস্থান অনড়। তারা যদি আসে, তাহলে আমরাও যাব। যদি তারা না আসে, তাহলে তাদের তা করতে দিন। বিশ্বকাপ আমাদের ছাড়া হবে।’ রমিজ যোগ করেন, ‘আমরা কঠোর পথ অবলম্বন করব। আমাদের দল এখন পারফরম্যান্স দেখাচ্ছে। আমরা ক্রিকেটের বড় বাজারসমৃদ্ধ দলকে হারিয়েছি। আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলেছি।’ নিজেদের সিদ্ধান্তে অনড় থেকে রমিজ আরো বললেন, ‘পাকিস্তানে এশিয়া কাপ খেলবে না ভারত; দেশটির ক্রিকেট বোর্ড কিংবা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সঙ্গে এমন কোনো আলোচনা হয়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close