todays-newspaper/khela

ক্রীড়া ডেস্ক

  ২২ নভেম্বর, ২০২২

সতীর্থদের বিরক্ত করার ক্ষুব্ধ রোনালদো

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সময়টা ভালো যাচ্ছে না ক্রিশ্চিয়ানো রোনালদোর। তার এক সাক্ষাৎকারকে ঘিরে তৈরি হয়েছে নানা আলোচনা-সমালোচনা। তাতে করে আলোচনার কেন্দ্রবিন্দুতে এখন রোনালদো। তাইতো সংবাদমাধ্যমের কর্মীরা তাকে নাগালে না পেলে তার সম্পর্কে সতীর্থদের কাছ থেকে জানার চেষ্টা করে। তারা যা বলে সেটা অনেক সময় ভিন্নভাবে উপস্থাপন করে। বিষয়টি রোনালদোরও দৃষ্টিগোচর হয়েছে। তাইতো সোমবার তিনি সাংবাদিকদের অনুরোধ করেছেন তার বিষয় নিয়ে সতীর্থদের জিজ্ঞাসা করে যেন বিরক্ত না করা হয়।

রোনালদো বলেছেন, ‘সবকিছুর একটা নির্দিষ্ট সময় আছে। আপনাদের দৃষ্টিতে মনে হতে পারে এখনই সেই নির্দিষ্ট সময়। কখনো আপনারা সত্য লিখেন, কখনো মিথ্যা লিখেন। আসলে আমাকে নিয়ে কে কী ভাবল সেটা ভেবে আমি চিন্তিত হতে চাই না। যখন আমার কথা বলার প্রয়োজন হয়, তখনই আমি কথা বলি। সবাই জানে আমি কে, আমি কিসে বিশ্বাস করি।’

গত শনি ও রবিবার সংবাদ সম্মেলনে বার্নার্ডো সিলভা ও রুবেন নেভেসের কাছে রোনালদোর বিষয়ে সাংবাদিকরা নানা প্রশ্ন করেছেন। তার আগে ব্রুনো ফার্নান্দেসের সঙ্গে তার কথা কাটাকাটি হওয়ার বিষয় নিয়ে খবর প্রকাশিত হয়। রোনালদো সেসব বিষয় উড়িয়ে দিয়ে বলেন, ‘এক সপ্তাহ ধরে আমরা খেলছিলাম। ব্রুনোর বিমান দেরি করেছিল। সে কারণে তাকে আমি জিজ্ঞাসা করেছিলাম তুমি কি নৌকায় চড়ে এসেছো? দয়া করে আমার সতীর্থদের কাছে আমার বিষয়ে জানতে চেয়ে বিরক্ত করবেন না। আমার সম্পর্কে অন্য খেলোয়াড়ের কাছে কিছু জানতে চাইবেন না। এখন বিশ্বকাপ চলে। বিশ্বকাপ নিয়ে যত খুশি প্রশ্ন করুন।’এদিকে পর্তুগালের বর্তমান দলটি তাদের ইতিহাসের সবচেয়ে মেধাবী দলগুলোর মধ্যে একটি। অভিজ্ঞ ক্রিশ্চিয়ানো রোনালদো, পেপে, বের্নার্দো সিলভার সঙ্গে আছেন রুবেন দিয়াস, জোয়াও ক্যানসেলো, ব্রুনো ফের্নান্দেসের মতো প্রতিভাবান খেলোয়াড়। এমন দল নিয়ে সেরা সাফল্য অর্জনের লক্ষ্যেই কাতারে নোঙর ফেলেছে পর্তুগিজরা। যদিও পর্তুগালের সাম্প্রতিক পারফরম্যান্স তাদের হয়ে কথা বলছে না।

সবশেষ উয়েফা নেশন্স লিগে স্পেনের কাছে হেরে শেষ চারে খেলা হয়নি ফার্নান্দো সান্তোসের দলে। তবে দলটির সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো বিশ্বাস করেন সেরা দল হিসেবেই বিশ্বকাপে এসেছে পর্তুগাল। পর্তুগালের এই দল দারুণ সম্ভাবনাময়ী। আমরা অবশ্যই জিততে পারি কিন্তু এখন প্রথম ম্যাচের দিকে মনোযোগ দিতে হবে। কারা সেরা তা বিশ্বকাপ শেষেই দেখা যাবে কিন্তু আমার বিশ্বাস, এই বিশ্বকাপে পর্তুগাল সেরা দল এবং এটা আমাদের মাঠে প্রমাণ করতে হবে। পাকস্থলীতে সমস্যার কারণে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলা হয়নি রোনালদোর। তবে সমস্যা থেকে সেরে ওঠে নিজেকে বিশ্বকাপের জন্য প্রস্তুত করেছেন রোনালদো, ‘আমি এখন ভালো অনুভব করছি। রিকভারি করে ভালোভাবেই অনুশীলন করছি। সম্ভাব্য সেরা উপায়ে বিশ্বকাপ শুরু করার জন্য আমি প্রস্তুত।’ আগামী ২৪ নভেম্বর ঘানার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে পর্তুগাল। এরপর ২৮ নভেম্বর উরুগুয়ে এবং ২ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে রোনালদোরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close