ক্রীড়া প্রতিবেদক

  ০৭ অক্টোবর, ২০২২

‘বাংলাদেশ-পাকিস্তান দুর্দান্ত’

আজ থেকে নিউজিল্যান্ডের মাটিতে শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। বাংলাদেশ, পাকিস্তান ও স্বাগতিকরা খেলবে ‘বাংলাওয়াশ’ টি-টোয়েন্টি সিরিজে। উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ দল। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে আজ সকাল ৮টায় শুরু হবে ম্যাচটি।

তিনটি দলই অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে সিরিজটি খেলছে। প্রতিটি দল ফাইনাল ছাড়াই চারটি করে ম্যাচ খেলবে ত্রিদেশীয় সিরিজে। বিশ্বকাপের কন্ডিশনের সঙ্গেও বেশ মিল থাকছে। সেদিক থেকে বিশ্বকাপের মোক্ষম প্রস্তুতির আশা করছে দলগুলো।

বাংলাদেশ, পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে এ সিরিজ খেলতে পেরে খুশি নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। এই সিরিজ বিশ্বকাপের প্রস্তুতিতে কাজে লাগবে এবং এখানে ভালো করে বিশ্বকাপের জন্য আত্মবিশ্বাস সঞ্চয়ের আশা করছেন তিনি।

উইলিয়ামসন বলেছেন, ‘পাকিস্তান ও বাংলাদেশের মতো খুব ভালো দুটি দলের বিপক্ষে এই টুর্নামেন্ট খেলতে পারাটা দারুণ বিষয়। বিশ্বকাপের আগে এ রকম কিছু টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারাও খুব ভালো। এই টুর্নামেন্ট খেলার পর অস্ট্রেলিয়ায় গিয়ে প্রস্তুতি ম্যাচ খেলব আমরা, সেগুলোও বিশ্বকাপে কাজে লাগবে।’

উপমহাদেশের দুই দল বাংলাদেশ এবং পাকিস্তানকে দুর্দান্ত বলছেন উইলিয়ামসন। বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে পারফর্ম করে কিউই ক্রিকেটাররা উজ্জীবিত থাকবেন বলে আশা তার।

নিউজিল্যান্ডের অধিনায়ক বলেছেন, ‘আমরা জানি, বাংলাদেশ ও পাকিস্তান দুই দলই দুর্দান্ত। কিছু ম্যাচ খেলব আমরা, ভালো ছন্দ নিয়ে বিশ্বকাপে যেতে চাই আমরা। ছেলেরা বেশ উজ্জীবিত। আমাদের দলটা দারুণ। মোটামুটি সবদিকে পরিপূর্ণ আমরা। এখানে প্রস্তুতির ভালো সুযোগ থাকছে, অস্ট্রেলিয়ায় যাওয়ার পর প্রস্তুতি ম্যাচ আছে। ছেলেদের চাওয়া থাকবে, গতবারের চেয়ে এক ধাপ এগিয়ে যাওয়া।’

গত বছর আরব আমিরাতে অনুষ্ঠিত বিশ্বকাপে ফাইনালে খেলেছিল নিউজিল্যান্ড। কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে ট্রফি হারায় ব্ল্যাক ক্যাপসরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close