ক্রীড়া ডেস্ক

  ০৬ অক্টোবর, ২০২২

শেষ ওভারে অস্ট্রেলিয়ার নাটকীয় জয়

বোলাররা গড়ে দিয়েছেন জয়ের ভিত। ওয়েস্ট ইন্ডিজকে আটকে রেখেছিলেন দেড়শর আগেই। কিন্তু ‘অল্প’ রান তাড়া করতে গিয়ে ঘাম ছুটে গিয়েছিল অস্ট্রেলিয়ার। শেষ পর্যন্ত অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও উইকেটরক্ষক-ব্যাটার ম্যাথু ওয়েডের ব্যাটিং দৃঢ়তায় নাটকীয় জয় নিয়ে ২২ গজ ছেড়েছে স্বাগতিক শিবির।

গতকাল কুইন্সল্যান্ডে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৪৫ রান তুলতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে এক বল ও তিন উইকেট হাতে রেখে স্বস্তির জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। শুক্রবার ব্রিসবেনে এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এগিয়ে গেল অজিরা। এটি ছিল সিরিজের দ্বিতীয় ম্যাচ।

ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থেমে যেতে পারত আরো আগেই। কিন্তু শেষ দিকে ওডেন স্মিথ ও জেসন হোল্ডারের সৌজন্যে দেড়শর কাছাকাছি পৌঁছায় ক্যারিবীয়রা। স্মিথ ১৭ বলে ২৭ এবং হোল্ডার সাত বলে ১৩ রান করেন। ওপেনার কাইল মেয়ার্স ৩৬ বলে সর্বোচ্চ ৩৯ রানে আউট হন। এ ছাড়া ব্রেন্ডন কিং নয় বলে ১২ এবং রেমন্ড রিফার ২৩ বলে ১৯ রান করেন।

অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে সবচেয়ে সফল জস হ্যাজলউড তিন উইকেট নেন। দুটি শিকার মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সের। তাদের দারুণ বোলিংয়ে লক্ষ্যমাত্রা নাগালেই থাকে অস্ট্রেলিয়ার। কিন্তু সহজ লক্ষ্য শুরুতেই কঠিন করে ফেলে স্বাগতিকদের টপ অর্ডার। দুই ওভারে ২১ রানে দুই উইকেট হারায় তারা। জমে ওঠে লড়াই। ৫৮ রানের মধ্যে অস্ট্রেলিয়ার পাঁচ উইকেট নিয়ে জয়ের স্বপ্ন দেখে ওয়েস্ট ইন্ডিজ। সেটা দিবাস্বপ্নে পরিণত করেন ফিঞ্চ ও ওয়েড। ষষ্ঠ উইকেট জুটিতে ৭৭ রান করেন তারা। ৫৩ বলে ৫৮ রানে সাজঘরে ফিরে যান ম্যাচ সেরা ফিঞ্চ। ২৯ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন ওয়েড। এ ছাড়া ওপেনার ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন গ্রিন ফিরেছেন সমান ১৪ রানে।

শেষ ওভারে ১১ রানে সমীকরণ ছিল। ওয়েড ঝড়ে তা মিলিয়ে ফেলে অস্ট্রেলিয়া। ম্যাচের ফলটা অবশ্য ভিন্ন হতে পারত। শেষ ওভারের দ্বিতীয় বলে ডিপ পয়েন্টে ওয়েডের ক্যাচ ছাড়েন রিফার। ক্যাচ মিসের মাসুল ক্যারিবীয়দের দিতে হয়েছে ম্যাচ হেরে। অতিথিদের পক্ষে দুটি করে উইকেট নেন শেলডন কটরেল ও আলজারি জোসেফ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close