ক্রীড়া প্রতিবেদক

  ০৬ অক্টোবর, ২০২২

দলীয় পারফরম্যান্সটা জরুরি : সোহান

নিউজিল্যান্ডে পৌঁছে টানা দুই দিন অনুশীলন করেছে বাংলাদেশ দল। ক্রাইস্টচার্চে বৃষ্টি রয়েছে, সঙ্গে তীব্র ঠান্ডা। বিরুদ্ধ কন্ডিশনে মানিয়ে নেওয়ার চেষ্টা করছে টাইগাররা।

আগামীকাল শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। বিশ্বকাপের আগে এই সিরিজে পাকিস্তান ও স্বাগতিক নিউজিল্যান্ডের বিরুদ্ধে চারটি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। ফাইনালে উঠলে বাড়বে একটি ম্যাচ।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরম্যান্স আশাব্যঞ্জক নয়। ত্রিদেশীয় সিরিজে তাই ফলাফলের দিকে তাকাতে চায় না বাংলাদেশ দল। প্রসেস ধরে এগুতে চায় টাইগাররা।

তবে সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান বলেছেন, ব্যক্তিগত পারফরম্যান্স চিন্তা না করে দলের জন্য খেলতে হবে সবাইকে। এ ফরম্যাটে ভালো করতে দলীয় পারফরম্যান্সই এখন বেশি প্রয়োজন বাংলাদেশের।

বুধবার বিসিবির পাঠানো ভিডিও বার্তায় সোহান বলেছেন, ‘আমাদের দলের পরিবেশ খুবই ভালো। আমাদের সবার কাছে একটি বার্তাই দেওয়া হচ্ছে, আমরা যেন ফলাফল নিয়ে চিন্তা না করি। আমরা একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছি। ফল কী হবে তা আগে অনুমান করার সুযোগ নেই।’

দলের জন্য খেলতে হবে সবাইকে, সতীর্থদের উদ্দেশে এই উইকেটকিপার-ব্যাটসম্যান বলেছেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হলো দল হিসেবে খেলা। ব্যক্তিগতভাবে চিন্তা না করে আমরা যদি দল হিসেবে চিন্তা করি, কারণ ১১ জনই হয়তো পারফর্ম করবে না। আমাদের সবার ফোকাস ওইটাই যাতে আমরা দলের জন্য পরিস্থিতি অনুযায়ী পারফর্ম করতে পারি। আমার কাছে মনে মনে হয়েছে ব্যক্তিগত কিছুর চেয়ে এখন দলীয় পারফরম্যান্সটা জরুরি আমাদের জন্য।’

ক্রাইস্টচার্চের কন্ডিশনে মানিয়ে নেওয়ার কাজ অনেকটাই সেরেছে বাংলাদেশ দল। সোহান তেমনটাই বললেন, ‘এখানে আসার পর কন্ডিশনটা একটু ভিন্ন, ঠান্ডা বেশি। তবে আমরা দুই দিন অনুশীলন করার সুযোগ পেয়েছি। কাল আবার অনুশীলন করব। সবাই মানিয়ে নেওয়ার চেষ্টা করছি। আমার কাছে মনে হয় ম্যাচের আগে আমরা সবাই আত্মবিশ্বাসী এবং কন্ডিশন বড় কোনো কারণ হবে না।’

উল্লেখ্য, শুক্রবার প্রথম ম্যাচে বাংলাদেশ খেলবে পাকিস্তানের বিপক্ষে। হ্যাগলি ওভালে ম্যাচটি শুরু হবে সকাল ৮টায়। অধিনায়ক সাকিব আল হাসান আগামীকাল বৃহস্পতিবার বিকালে দলের সঙ্গে যোগ দেবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close