ক্রীড়া ডেস্ক

  ০৫ অক্টোবর, ২০২২

দলকে গুরুত্ব না দেওয়ার শাস্তি পেলেন হেটমায়ার

ক্রিকেটারদের জীবনে নিয়মণ্ডশৃঙ্খলা, দলের প্রতি নিবেদিত হওয়াটা অনেক গুরুত্বপূর্ণ। দুলকি চালে চলতে গিয়ে অনেক ক্রিকেটারের জীবনে নেমে এসেছে বাদ পড়ার খড়গ। শিমরন হেটমায়ার বুঝতে পারলেন দলকে গুরুত্ব না দেওয়ার ফল কেমন হয়। ফ্লাইট মিস করায় ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দল থেকেই বাদ পড়েছেন শিমরন হেটমায়ার।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড শক্ত অবস্থানেই গেছে এই ক্রিকেটারের শৃঙ্খলা ভঙ্গের কাণ্ডে। অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে খেলবে উইন্ডিজরা। বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি হিসেবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই ম্যাচের সিরিজ খেলবে ক্যারিবিয়ানরা। এরই মধ্যে সিরিজের জন্য অস্ট্রেলিয়ায় পৌঁছেছে দলটি। কিন্তু সোমবার রাতে দলের সঙ্গে যেতে পারেননি হেটমায়ার। সোমবার রাতের ফ্লাইট মিস করেছেন তিনি। তাই বিশ্বকাপ দল থেকেই বাদ দেওয়া হয়েছে তরুণ এই বাঁহাতি ব্যাটসম্যানকে।

সিপিএল শেষে দলের সঙ্গে উড়াল দেওয়ার কথা ছিল হেটমায়ারের। পরে ব্যক্তিগত কারণ দেখিয়ে দুদিন সময় চেয়ে নেন তিনি। কিন্তু সোমবার রাতে নিজের নির্ধারিত ফ্লাইটও মিস করেছেন ২৫ বছর বয়সি এই ক্রিকেটার। এ ঘটনার পর খুব চটেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়া সিরিজের পাশাপাশি বিশ্বকাপ থেকে বাদ দেওয়া হয়েছে হেটমায়ারকে। এরই মধ্যে তার বদলি খেলোয়াড়ের নামও ঘোষণা করেছে তারা। শামারাহ ব্রুকস সুযোগ পাচ্ছেন হেটমায়ারের জায়গায়। সোমবার এক আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

বিবৃতিতে বলা হয়েছে, ‘পারিবারিক কারণে ১ অক্টোবরের ফ্লাইট পেছানোর অনুরোধ করেছিলেন শিমরন হেটমায়ার। পরে অনেক কষ্টে তার জন্য ৩ তারিখের ফ্লাইটে একটি সিট ম্যানেজ করা হয়েছিল। কিন্তু তিনি এই ফ্লাইটও মিস করায় বোর্ড এমন সিদ্ধান্ত নিয়েছে।’ বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘আজ সকালে হেটমায়ার জানিয়েছে, তিনি রাতের ফ্লাইটে অস্ট্রেলিয়া যাচ্ছেন না। বিকালে এ তথ্য জানার পর নির্বাচকরা শিমরন হেটমায়ারের বদলি হিসেবে শামারাহ ব্রুকসকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেন।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close