ক্রীড়া ডেস্ক

  ০৫ অক্টোবর, ২০২২

দুঃসংবাদ পেলেন ডি ভিলিয়ার্স

সাউথ আফ্রিকার সাবেক ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স সম্প্রতি চোখের অস্ত্রোপচার করিয়েছেন। অস্ত্রোপচারের পর চোখের অবস্থার উন্নতি না হওয়ায় শীর্ষ পর্যায়ের ক্রিকেটে তাকে আর কখনোই দেখা যাবে না বলে জানিয়েছেন।

২০১৮ সালে আকস্মিকভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান ডি ভিলিয়ার্স। পরে জাতীয় দল জার্সিতে প্রত্যাবর্তনের অনেক জল্পনা ছড়ালেও তেমন কিছু ঘটেনি।

ডি ভিলিয়ার্স ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলা চালিয়ে যাচ্ছিলেন। গত নভেম্বরে সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। এবার খেলায় ফেরার আর কোনো সম্ভাবনাই থাকল না জানিয়ে দিলেন।

চোখের অস্ত্রোপচারের ফলে মাঠে ফেরার ক্ষীণ আশাটাও শেষ হয়ে গেল এবির। চোখের রেটিনা ছিঁড়ে যাওয়ায় তিনি অস্ত্রোপচার করিয়েছিলেন।

পরশু সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্তদের সঙ্গে আলাপচারিতার সময় ডি ভিলিয়ার্স বলেছেন, রয়েল চ্যালেঞ্জার্সের হয়ে খেলার সময় বছরের পর বছর ধরে যে সমর্থন পেয়েছেন, সেজন্য ভক্তদের ধন্যবাদ জানাতে বেঙ্গালুরু সফর করবেন। তখনই জানান, আর কখনো ক্রিকেট খেলতে পারবেন না। কারণ সম্প্রতি চোখের অস্ত্রোপচার করিয়েছেন।

‘আগামী বছর চিন্নাস্বামী স্টেডিয়ামে যাব। তবে ক্রিকেট খেলার জন্য নয়। এখন পর্যন্ত আইপিএল শিরোপা জিততে না পারার জন্য আরসিবি সমর্থকদের কাছে ক্ষমা চাইতে যাচ্ছি। গত একদশকে তাদের সমর্থনের জন্য ধন্যবাদ জানাতে চাই। আর ক্রিকেট খেলতে পারব না। কারণ আমার ডান চোখে অস্ত্রোপচার হয়েছে।’

৩৮ বর্ষী প্রোটিয়া আরো বলেছেন, চোখের অস্ত্রোপচারের কারণে লিজেন্ডস ক্রিকেট লিগে খেলার প্রস্তাবও প্রত্যাখ্যান করেছেন। দ্রুতই কোনো দলকে কোচিং করানোর পরিকল্পনাও নেই তার।

‘আমার এখন অনেক বয়স হয়েছে। লিজেন্ডস লিগ অনেক মজার মনে হচ্ছে। আমাকে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু চোখের অস্ত্রোপচার হয়েছিল। আমি জানি আপনি হয়তো ভাবতে পারেন যে আমি এক চোখ দিয়ে খেলতে পারি। কিন্তু তা করব না।’

‘অবশ্যই কোনো দলের কোচ হওয়ার পরিকল্পনা করছি না। যা শিখেছি, যা আসবে তা শেয়ার করতে ভালোবাসি। কিন্তু আবার কোনো দলে যোগ দেব না, কোচিং করাব না এবং আবার বিশ্ব ভ্রমণ করব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close