ক্রীড়া প্রতিবেদক

  ০৩ অক্টোবর, ২০২২

নারী এশিয়া কাপ

বৃষ্টি আইনেও জিততে পারল না আরব আমিরাত

শ্রীলঙ্কার বিপক্ষে বৃষ্টি আইনে সহজ লক্ষ্য পেয়েও জিততে পারল না সংযুক্ত আরব আমিরাত। মাত্র ৬৬ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে তারা ম্যাচটি হেরেছে ১১ রানের ব্যবধানে।

রবিবার (২ অক্টোবর) প্রথমে ব্যাট করতে নেমে আরব আমিরাতের মেয়েদের বোলিং তোপে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে মাত্র ১০৯ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস।

জবাব দিতে নেমে ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ২০ রান সংগ্রহ করে আরব আমিরাত। এরপর আলোক-স্বল্পতার কারণে ম্যাচ কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায়। জয়ের জন্য তখনো ইএইর মেয়েদের প্রয়োজন ছিল ৯৬ বলে ৯০ রান। বিরতি কাটিয়ে ম্যাচ যখন মাঠে গড়ায়, তখন ডাকওয়ার্থ-লুইস (ডিএলএস) পদ্ধতিতে লক্ষ্য গিয়ে দাঁড়ায় ৪২ বলে মাত্র ৪৬ রান, হাতে ছিল ৯ উইকেট। কিন্তু সে সহজ লক্ষ্যটাও তাড়া করতে পারেননি আরব আমিরাতের মেয়েরা।

লঙ্কান বোলার ইনোকা রানাভীরা ও কাভিশা দিলহারির বোলিং তোপে তারা ৪২ বলে মাত্র ৩৫ রান তুলতে সক্ষম হয়। বিপরীতে উইকেট হারায় ৬টি। রানাভিরা ৩ ওভারে মাত্র ৭ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। দিলহারি ২ ওভারে ৭ রান দিয়ে ২ উইকেট শিকার করেন। আরব আমিরাতের পক্ষে সর্বোচ্চ ১৯ বলে ১৯ রানের ইনিংস খেলেন অধিনায়ক তীর্থা স্যাটিশ। বাকিরা কেউ দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেনি।

ব্যাটাররা ব্যর্থ হলেও, এদিন বল হাতে উজ্জ্বল ছিলেন আমিরাতের মেয়েরা। ৪ ওভার বল করে মাত্র ১৫ রান খরচায় ৩ উইকেট শিকার করেন বৈষ্ণব মাহেশ। ২১ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন মাহিকা গাউর। এ ছাড়া ১৮ রান খরচায় ২ উইকেট নিজরে ঝুলিতে পুরেন সামাইরা।

ব্যাটিংয়ে মাহিকাণ্ডমাহেশদে আক্রমণ সামলে একপ্রান্ত আগলে ধরে শ্রীলঙ্কাকে লড়াকু সংগ্রহ এনে দেন হার্শিতা। ৪০ বল মোকাবিলায় চার বাউন্ডারিতে তিনি ৩৭ রান করেন। এ ছাড়া নিলাকশি ২৪ বলে ১৯ ও অধিনায়ক আনুষ্কা ২০ বলে ১৭ রান করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close