ক্রীড়া প্রতিবেদক

  ০১ অক্টোবর, ২০২২

নারী এশিয়া কাপ-২০২২

শুরুর আগেই ভারত-পাকিস্তান উত্তেজনা

আজ থেকে শুরু হচ্ছে নারী এশিয়া কাপ। আর এশিয়া কাপ মানেই ভারত-পাকিস্তান দামামা। সেটা হোক ছেলেদের ক্রিকেটে কিংবা মেয়েদের ক্রিকেটে। ভারত-পাকিস্তান দৈরথ তো সবখানেই। ভারত-পাকিস্তান ম্যাচের আগেই অবশ্য উত্তাপ ছরিয়েছে গতকাল সিলেটে। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের প্রেসিডেন্ট বক্সে তখন পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফ, শ্রীলঙ্কার অধিনায়ক চামিরা আতাপাত্তু ও বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানারা অপেক্ষায়। বক্সের বাইরে দাঁড়িয়ে এবারের নারী এশিয়া কাপে অংশ নেওয়া ছয় দলের লিয়াজো কর্মকর্তারা। সবার অপেক্ষা একজনের জন্যই, হারমানপ্রীত কৌর।

ভারতীয় নারী দলের অধিনায়ক আসবেন। এরপর প্রেসিডেন্ট বক্সে নারী এশিয়া কাপের ট্রফি উন্মোচিত হবে। সে জন্যই সবার অপেক্ষা। ট্রফি উন্মোচনের নির্ধারিত সময় বেলা সাড়ে তিনটা পার হয়ে ঘড়ির কাঁটা চারটা ছুঁই ছুঁই। তখনো হারমানপ্রীতের আসার নাম নেই।

বিসিবিরই টুর্নামেন্ট-সংশ্লিষ্ট এক কর্মকর্তা নিজেদের মধ্যে বলাবলি করছিলেন, ‘যখন ভারত আসবে, তখনই অনুষ্ঠান শুরু হবে। এটাই যেন নিয়ম।’

কিছুক্ষণ পর জানা গেল, হারমানপ্রীতের এই দেরি পছন্দ হয়নি পাকিস্তান নারী দলের অধিনায়ক বিসমাহ মারুফের। জানা গেছে, ভারতীয় অধিনায়কের দেরি করে আসা দেখে স্থানীয় লিয়াজো কর্মকর্তাদের কাছে বারবার প্রশ্ন করছিলেন তিনি।

হতাশ হওয়ার কারণও আছে। সিলেটে পাকিস্তান-বাংলাদেশের সঙ্গে একই হোটেলে থাকছে ভারত। কথা ছিল একসঙ্গেই তিন দলের অধিনায়ক মাঠে যাবেন, এশিয়া কাপের ট্রফি উন্মোচন করে আবার হোটেলে ফিরবেন। কিন্তু হারমানপ্রীতের দেরি দেখে নিগার ও বিসমাহ মাঠে চলে আসেন। ভারত অধিনায়ক পরে একাই মাঠে আসেন।

ভারতীয় দলসংশ্লিষ্ট এক কর্মকর্তাকে এ ব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘বাংলাদেশ-পাকিস্তান-ভারত একই হোটেলে আছে। তিন দলের অধিনায়কের একসঙ্গে আসার কথা ছিল। কিন্তু ভারতীয় অধিনায়ক বাকিদের চলে যেতে বলে। আমি যতটুকু জানি, লাঞ্চের পর তাদের দলীয় একটা মিটিং ছিল। এ জন্য দেরি হয়েছে।’

বাংলাদেশ ও ভারত গতকাল সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের ২ নম্বর মাঠে বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত অনুশীলন করেছে। গতকাল সকালে এসেছিল পাকিস্তান। আজ সকালে থাইল্যান্ড ও বাংলাদেশের ম্যাচ দিয়ে শুরু হবে নারী এশিয়া কাপ। দুপুরের ম্যাচে ভারতের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। নারী এশিয়া কাপের খেলা সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close