ক্রীড়া ডেস্ক

  ২৯ সেপ্টেম্বর, ২০২২

ব্রাজিলের সহজ জয়

শক্তির বিচারে যোজন যোজন পিছিয়ে থাকা তিউনিসিয়ার বিপক্ষে দাপুটে ফুটবল উপহার দিয়েছে ব্রাজিল। আক্রমণভাগের সবাই জ্বলে উঠেছিলেন আফ্রিকান দেশটির বিপক্ষে। বাকিদের থেকে একটু বেশিই আলো ছড়িয়েছেন বার্সেলোনার স্ট্রাইকার রাফিনহা। নেইমার জুনিয়র, রিচার্লিশনরাও দিয়েছেন নিজেদের সেরাটা। দলগত নৈপুণ্যে ৫-১ গোলের বড় জয় পেয়েছে ইয়োলো জার্সিধারীরা। আসন্ন কাতার বিশ্বকাপের আগে আর কোনো প্রস্তুতি ম্যাচ খেলতে পারবে না ব্রাজিল। অবশ্য তিউনিসিয়াকে পরাজিত করায় বড় আত্মবিশ্বাস নিয়েই বিশ্বমঞ্চে যেতে পারবে তিতের শিষ্যরা। এ নিয়ে টানা সাত ম্যাচে জয় তুলে নিল ল্যাটিন আমেরিকার জায়ান্টরা। অন্যদিকে অপরাজিত আছে সবশেষ ১৫ ম্যাচে। গত বছরের জুলাইয়ে ঘরের মাঠে অনুষ্ঠিত কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনা ম্যাচের পর আর হারেনি ব্রাজিল।

পিএসজির হোম ভেন্যু পার্ক দে প্রিন্সেসে ব্রাজিলের হয়ে জোড়া গোল করেন রাফিনহা। এছাড়া একটি গোলে অ্যাসিস্টও করেছেন সবশেষ দলবদলে লিডস ইউনাইটেড ছেড়ে আসা এই তারকা খেলোয়াড়। এছাড়া সেলেকাওদের হয়ে একবার করে তিন কাঠির নিচে বল পাঠান রিচার্লিশন, নেইমার ও পেদ্রো। তিউনিসিয়ার হয়ে একমাত্র গোলটি করেন মোনতাসার তালবি। ম্যাচে বল দখল, প্লেসিং, পাসিং সবকিছুতেই এগিয়ে ছিল ব্রাজিল। ৬৫ শতাংশ বল দখলে রেখে রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের নেওয়া ১৮ শটের মধ্যে ১০টি লক্ষ্যে ছিল। বিপরীতে সাত শটের মধ্যে মাত্র দুটি লক্ষ্যে রাখতে পেরেছে তিউনিসিয়া।

এ নিয়ে চলতি মাসের দুটি প্রস্তুতি ম্যাচেই আটবার প্রতিপক্ষের জালে বল পাঠাল ব্রাজিল। গত ২৪ সেপ্টেম্বর রিচার্লিশনের দুর্দান্ত পারফরম্যান্সে ৩-০ ব্যবধানে ঘানাকে হারিয়েছিল জায়ান্টরা। সে ম্যাচে জোড়া গোল করেন টটেনহাম হটস্পার তারকা। তিউনিসিয়ার বিপক্ষে গোল করে সে ধারা অব্যাহত রাখলেন রিচার্লিশন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close