ক্রীড়া প্রতিবেদক

  ২৯ সেপ্টেম্বর, ২০২২

ঢাকায় ফিরল বাংলাদেশ দল

পরশু রাতে শেষ হয়েছে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ১২ ঘণ্টা না পেরুতেই দেশে ফিরেছেন নুরুল হাসান সোহানরা। গতকাল সকাল ৯টায় একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

সদ্য শেষ হওয়া সিরিজে শতভাগ সাফল্য পেয়েছে বাংলাদেশ দল। দ্বিতীয় তথা শেষ কুড়ি ওভারের ম্যাচ শেষ করে বিশ্রাম নেওয়ার সুযোগ পায়নি লাল সবুজের প্রতিনিধিরা। দেশে ফেরার উদ্দেশে ক্লান্ত শরীরে বিমানে চড়তে হয়েছে তাদেরকে।

মরুর দেশ থেকে শতভাগ সাফল্য নিয়ে ফিরলেও প্রত্যাশা মেটাতে পারেনি বাংলাদেশ। প্রথম টি-টোয়েন্টিতে প্রায় হেরেই যাচ্ছিল অতিথিরা। অনেক লড়াইয়ের পর শেষ ওভারে গিয়ে ৭ রানের জয় তুলে নেয় টাইগাররা। আগে ব্যাট করে ১৫৮ রানের পুঁজি পায় সোহানের দল। জবাব দিতে নেমে ১৫১ রানে থেমেছে আরব আমিরাতের ইনিংস। সে ম্যাচে আফিফ হোসেন ধ্রুবর ৭৭ রানেই ইনিংস ছাড়া ব্যক্তিগতভাবে আর বলার মতো কিছু নেই সফরকারীদের জন্য।

দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ে কিছুটা উন্নতি করেছে বাংলাদেশ। দ্বিতীয়বারের মতো টস হারা সফরকারীরা এদিন স্কোরবোর্ডে তোলে ১৬৯ রান। জবাব দিতে নেমে মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরীদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৩৭ রানের বেশি করতে পারেনি আরব আমিরাত। এই যাত্রায় বাংলাদেশের জয় ৩২ রানে। এরপরও অপেক্ষাকৃত দূর্বল শক্তির দলটির বিপক্ষে টাইগারদের এমন পারফরম্যান্সে মন ভরেনি সমর্থকদের।

আরব আমিরাত মিশন শেষ হলেও দম ফেলার ফুরসরত পাচ্ছে না বাংলাদেশ দল। কারণ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী শুক্রবার রাতে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে টাইগাররা। আসন্ন ৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া সিরিজে স্বাগতিক দল ছাড়াও অংশগ্রহণ করবে পাকিস্তান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close