ক্রীড়া ডেস্ক

  ২৮ সেপ্টেম্বর, ২০২২

জার্মানি-ইংল্যান্ড

৬ গোলের রোমাঞ্চে ম্যাচ ড্র

নভেম্বরে শুরু হবে কাতার ফুটবল বিশ্বকাপ। মহাযজ্ঞের আগে উয়েফা নেশন্স লিগে নিজেদের ঝালিয়ে নিচ্ছে ইউরোপিয়ান দলগুলো। তবে ইংল্যান্ড-জার্মানির নেশন্স লিগ দৌড় থেমেছে পরশু রাতেই। ‘সি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি লড়াইয়ে ৩-৩ গোলে ড্র করেছে দুই দল।

গ্রুপপর্বে খেলা ৬ ম্যাচে ১ জয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের তিনে থেকে নেশন্স লিগ শেষ হয়েছে জার্মানির। আর ৬ ম্যাচে একটি জয়ও পায়নি ইংল্যান্ড। ৩ ড্রয়ে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে ইংলিশরা।

পরশু রাতে ওয়েম্বলি স্টেডিয়ামে নেশন্স লিগের ম্যাচে নিষ্প্রভ প্রথমার্ধের পর লড়াই জমে ওঠে দ্বিতীয়ার্ধের খেলায়। ৬৭ মিনিটের মধ্যে ২ গোল করে ম্যাচ নিয়ন্ত্রণে নেয় জার্মানি। তবে পিছিয়ে পড়ার ৪ মিনিটে ২ গোল করে দারুণভাবে ম্যাচে ফেরে স্বাগতিকরা। এমনকি লিডও নেয়। তবে শেষ বাঁশি বাজার আগে ইংলিশদের হতাশ করে পয়েন্ট ভাগ করে নেয় জার্মানরা।

ডি-বক্সের সামনে বলের দখল হারান হ্যারি ম্যাগুয়ের। বল হারিয়ে ডি-বক্সে জামাল মুসিয়ালাকে ফাউল করে বসেন ম্যানইউর এই ইংলিশ ডিফেন্ডার। সফল স্পটকিকে দলকে এগিয়ে নেন ইলকাই গুন্দোয়ান।

১৫ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন কাই হ্যাভার্টজ। তবে ২ গোলে পিছিয়ে পড়েও হাল ছেড়ে দেয়নি ইংল্যান্ড। ৭১ ও ৭৫ মিনিটে ২ গোল করে দারুণভাবে ম্যাচে ফিরে আসে তারা। ডি-বক্সের ভেতর অরক্ষিত লুক শ প্রথমে ইংলিশদের হয়ে ব্যবধান কমান। ৪ মিনিট পর বুকায়ো সাকার পাসে দারুণ এক গোলে দলকে সমতায় ফেরান বদলি হিসেবে নামা ম্যাসন মাউন্ট। ৮৩ মিনিটে পেনাল্টি থেকে ইংলিশদের এগিয়েও দেন কেইন। জয়ের অপেক্ষায় থাকা ইংল্যান্ড ধাক্কা খায় ৮৭ মিনিটে হ্যাভার্টজের দ্বিতীয় গোলে। রোমাঞ্চ ছড়ানো ম্যাচটি শেষ হয় ৩-৩ সমতায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close