ক্রীড়া প্রতিবেদক

  ২৬ সেপ্টেম্বর, ২০২২

সাব্বির ফিরলেন শূন্য রানে বিদায় লিটনেরও তিন চারে

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। তবে সফরকারীদের শুরুটা মোটেও ভালো হয়নি। তিন ওভারেই যে খুইয়ে বসেছে ওপেনার সাব্বির রহমান ও টপ অর্ডার ব্যাটার লিটন দাসকে!

এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে তাও শুরুতে নেমে ‘ইন্টেন্ট’ দেখিয়েছিলেন সাব্বির, প্রথম বলেই স্কুপ করে মেরেছিলেন দারুণ এক চার। তবে সেই আমিরাতের মাটিতে এবারের যাত্রার শুরুটা ভালো হলো না তার। সাবির আলির করা ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে ক্যাচ তুলে দিয়েছেন তিনি। ফেরার আগে তিন বল খেলে রানের খাতাই খুলতে পারেননি তিনি। এরপর লিটন দাস এসে পাল্টা আক্রমণের ইঙ্গিত দিচ্ছিলেন। নিজের খেলা দ্বিতীয় বৈধ বলেই হাঁকিয়েছিলেন চার। এরপরের ওভারে মারলেন আরও দুটো। তাতে বাংলাদেশও দারুণ শুরুর আভাসই পাচ্ছিল বৈকি!

তবে সে সুখ বেশিক্ষণ টিকল না সফরকারীদের। আয়ান আফজাল খানের করা সেই ওভারেই তিনি টাইমিংয়ের গড়বড়ে ক্যাচ তুলে দেন জুনাইদ সিদ্দিকের হাতে। লিটন ফেরেন ৮ বলে ১৩ রান করে। বাংলাদেশ ২৬ রানে খুইয়ে বসে তাদের দ্বিতীয় উইকেট।

দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে টসে হেরেছেন অধিনায়ক নুরুল হাসান। আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। আরব আমিরাত টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতে সফর করছে। সেই সিরিজে লাল সবুজের প্রতিনিধিরা খেলবে দুই ম্যাচ। তারই প্রথম ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হয়েছে স্বাগতিক আমিরাতের।

তবে প্রথম ম্যাচে টস ভাগ্যটা সঙ্গ দেয়নি বাংলাদেশকে। অধিনায়ক নুরুল হাসান সোহান হেরেছেন টসে। আমিরাতের বুকে টস জিতলেই যে দৃশ্য নিয়মিত দেখা যায়, সেটাই দেখা গেছে। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিতে দুবার ভাবেননি আমিরাত অধিনায়ক রিজওয়ান।

এই ম্যাচ দিয়ে বাংলাদেশ একাদশে ফিরেছেন অধিনায়ক নুরুল হাসান, লিটন দাস, শরিফুল ইসলাম, সাইফউদ্দিন, ইয়াসির আলী ও নাসুম আহমেদ।

বাংলাদেশ একাদশ- নুরুল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, লিটন দাস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলী, মোহাম্মদ সাইফউদ্দিন, শরীফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close